কলকাতায় মাত্র ৮ টাকা থেকে শুরু করে পেয়ে যান রেডিমেডের যেকোনো আইটেম! এখান থেকে কিনে ব্যবসা শুরু করলে হবেন লাভবান

নিজস্ব প্রতিবেদন: ব্যবসা অনেক ধরনের হয়ে থাকে তবে এমন কিছু ব্যবসা রয়েছে যেগুলো আমাদের ভাগ্য পরিবর্তন করতে সাহায্য করে। আজকের এই বিশেষ প্রতিবেদনেও আমরা তেমনি একটি ব্যবসার আইডিয়া নিয়ে আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করব। চলুন তাহলে আর সময় নষ্ট না করে আজকের এই বিশেষ প্রতিবেদনটা শুরু করা যাক। শুরুতেই জানিয়ে রাখি আজ আমরা বলব পাইকারি ব্যবসার কথা।

পাইকারি ব্যবসা যে কতটা লাভজনক তা কম বেশি আপনারা সকলেই জানেন। বিশেষ করে আপনি যদি ভাল ব্যবসা বেছে নিতে পারেন তাহলে কিন্তু কখনোই ভবিষ্যৎ নিয়ে চিন্তা করতে হবে না। পণ্যের গুণগত মান আর আপনার ব্যবসায়িক বুদ্ধি আপনাকে সারা জীবনের জন্য এগিয়ে দেবে। পাইকারি ব্যবসা শুরু করার জন্য নতুন ব্যবসায়ীরা পোশাকের ব্যবসা কে সহজেই বেছে নিতে পারেন।

কারণ পোশাক হচ্ছে এমন একটা জিনিস যা চাহিদা কখনোই শেষ হবেনা বরং দিন প্রতিদিন বাড়তে থাকবে। দেশের প্রতিটা জায়গাতেই কিন্তু বিভিন্ন বয়সের ছেলেমেয়েদের পোশাক ঝড়ের গতিতে বিক্রি হয়ে থাকে। যদি কোয়ালিটি ও দাম ঠিক রাখতে পারেন তাহলে তো আর কথাই নেই।

পাইকারি ব্যবসা শুরু করার জন্য কি করবেন?

পাইকারি ব্যবসা শুরু করার জন্য প্রথমেই আপনাদের সঠিক দরে পণ্য কেনার ব্যবস্থা করতে হবে। এর জন্য পশ্চিমবঙ্গের বুকে থাকা যে কোন হোলসেল মার্কেট অথবা দোকানের সাথে আপনারা সরাসরি যোগাযোগ করতে পারেন। মনে রাখবেন যতটা কমে আপনারা পণ্য কিনতে পারবেন ততটাই কিন্তু আপনাদের প্রফিট বেশি থাকবে। এরপর নিকটবর্তী এলাকায় অর্থাৎ লোকাল মার্কেটের বাজারের মধ্যে যেকোনো জনসমাগম পূর্ণ স্থানে আপনারা দোকান ভাড়া নিয়ে অথবা নিজেদের দোকান বানিয়ে কিন্তু সহজেই পণ্য নিয়ে ব্যবসা শুরু করতে পারেন।

অবশ্যই নিজের ব্যবসাকে প্রমোট করার জন্য বা আরো বাড়িয়ে তোলার জন্য অনলাইন প্লাটফর্ম কেউ কাজে লাগাতে পারেন। অবসর সময়ে পণ্যগুলো নিয়ে সোশ্যাল মিডিয়ায় ছবি অথবা লাইভ ভিডিও করে পোস্ট করলেও কিন্তু আপনাদের অনেকটা সুরাহা হতে পারে। বিশেষ করে বাড়ির গৃহবধুরা এই কাজে সহজেই যোগদান করতে পারেন। প্রতিবেদনটি এতদূর পর্যন্ত পড়ার পর হয়তো অনেকেই ভাবছেন যে কোথা থেকে পণ্য কিনলে ভালো হবে!

আজ আমরা আপনাদের যে দোকানের কথা বলে দেবো সেখানে খুব সহজেই মাত্র ৮ টাকা থেকে বাচ্চা মেয়েদের প্যান্ট, ৯ টাকা থেকে বড়দের প্যান্ট পেয়ে যাবেন। এছাড়াও এখানে আর কি রকম ধরনের কি জিনিস পাবেন সে সম্পর্কে বিস্তারিত কিছু তথ্য দিয়ে দিচ্ছি ‌। প্রচুর কালার ভ্যারাইটিসহ ৮ থেকে ১৪ বছরের মেয়েদের নানান ধরনের হট প্যান্ট, ১১৫ থেকে ২০ টাকার মধ্যে বিভিন্ন ধরনের ডিজাইনের নাইটি, ব্র্যান্ডেড জিনিসও কিন্তু আপনারা এখানে পাবেন। এছাড়াও পাইকারি দরে কুর্তি, শাড়ি থেকে শুরু করে পেটিকোট অনেক কিছুর কালেকশন রয়েছে যার প্রত্যেকটার দাম উল্লেখ করে আপনাদের বোঝানো যাবে না।

পাইকারি দরে পণ্য কিনে ব্যবসা শুরু করার সুযোগ্য ঠিকানা:

এতক্ষণ আমরা হোলসেল দামে যে ব্যবসা শুরু করার কথা বললাম সেটা খুব সহজেই আপনারা হাতে ১০ থেকে ১৫ হাজার টাকা মূলধন নিয়ে শুরু করতে পারবেন। তবে যে ঠিকানা দেবো সেখানে কিন্তু আপনাকে অন্ততপক্ষে এক সেট হলেও জিনিস কিনতে হবে। শুধুমাত্র এক পিস আপনারা কিনতে পারবেন না। যারা খুব দূরবর্তী স্থানে থাকেন তারা ভিডিও কলের মাধ্যমে ক্যাশ অন ডেলিভারি করে জিনিস কিনে নিতে পারবেন।

Shop Name : Mondal saree house
Prop Name : Surojit Mondal
Contact – 9883666793/9614261026.

Shop address : বিবেকানন্দ নগর, কাজী বাড়ির মাঠ, শান্তিপুর, নদিয়া।

Back to top button