মাত্র ১২ টাকায় পেয়ে যান যেকোনো রেডিমেডের পোশাক! এখান থেকে কিনে শুরু করতে পারেন ব্যবসা, লাভ হবে প্রচুর

নিজস্ব প্রতিবেদন: বর্তমান সময়ে চাকরির যা অবস্থা তাতে ব্যবসা ছাড়া কখনোই নিজেকে কোনভাবে প্রতিষ্ঠা করা সম্ভব নয়। আসলে দিনের পর দিন দেশের আর্থিক পরিস্থিতি খারাপ হয়ে যাওয়ার পর থেকেই বিভিন্ন সরকারি আর বেসরকারি চাকরিতে নিয়োগ বন্ধ হয়ে গিয়েছে। এমতাবস্থায় বেশিরভাগ মানুষই কিন্তু ব্যবসা শুরু করার দিকে আগ্রহী হয়ে পড়েছেন। তবে ঠিক কি ধরনের ব্যবসা শুরু করলে অল্প সময়ের মধ্যে লাভবান হওয়া যাবে এই ধারণা সকলের মধ্যে নেই।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের জন্য নিয়ে চলে এসেছি একটি এমন বিজনেস আইডিয়া যেখানে খুব সহজেই অল্প সময়ের মধ্যে আপনারা দারুন উপার্জন করতে পারবেন। আজ আমরা বলবো পাইকারি রেডিমেড বাজারের ব্যবসার কথা। পাইকারি ব্যবসা সম্পর্কে কমবেশি আপনাদের সকলেরই একটা স্পষ্ট ধারণা রয়েছে। তবে যারা নতুন ব্যবসায়ী রয়েছেন তাদের কিন্তু এই ক্ষেত্রে আরো কিছু খুঁটিনাটি তথ্য প্রথমে জেনে নেওয়া প্রয়োজন। যাতে ভবিষ্যতে ব্যবসার ক্ষেত্রে কোন রকম অসুবিধা না হয় তাই আপনাদের এই কয়েকটা দিক খেয়াল রাখতেই হবে।

পাইকারি ব্যবসা বলতে আমাদের মাথাতে প্রথমেই আসে গার্মেন্টস এর ব্যবসা অর্থাৎ বস্ত্র ব্যবসার কথা। বিশেষ করে লেডিস গার্মেন্টস এর ব্যবসা কিন্তু ভীষণভাবে জনপ্রিয় বাজারে। আপনারা খুব সহজেই মহিলাদের বিভিন্ন আনুষঙ্গিক প্রয়োজনীয় জিনিস যেমন কুর্তি থেকে শুরু করে শাড়ি, বিভিন্ন ধরনের গাউন,প্লাজো সেট, নাইটি এবং বাচ্চাদের বিভিন্ন জামা নিয়ে প্রাথমিকভাবে ব্যবসার কাজ শুরু করতে পারেন।

এর জন্য মোটামুটি পাঁচ হাজার টাকা পর্যন্ত মূলধন থাকলেই কিন্তু আপনাদের কাজ হয়ে যাবে। তবে ব্যবসা বড় পরিসরে শুরু করতে চাইলে আপনারা আরো বেশি অংক হাতে নিয়ে কাজ শুরু করতে পারেন অবশ্যই। অফলাইন আর অনলাইন market দুটোই কিন্তু এই বস্ত্র ব্যবসার জন্য আপনারা টার্গেট করতে পারেন। যারা সোশ্যাল মিডিয়ার সঙ্গে যুক্ত রয়েছেন তারা খুব সহজেই এই জিনিসগুলো একদম কম দামে বিক্রি করতে পারেন। আবার রিসেলার রেখেও কিন্তু এগুলো বিক্রি করা যেতে পারে।

যারা দোকানের মাধ্যমে বিক্রি করতে চান খুব সহজেই ওপেন মার্কেটের উপর নিজেদের দোকান বা স্টল লাগাতে পারেন। এই ব্যবসা শুরু করার জন্য বিশেষ কোনো ডকুমেন্ট বা লাইসেন্সের প্রয়োজন হয় না। একদম নিশ্চিন্তে আপনারা এই কাজে এগিয়ে আসতে পারবেন। আজ আমরা পশ্চিমবঙ্গের বুকে আপনাদের এমন একটি গার্মেন্টসের দোকানের টানা শেয়ার করে দেবো যেখানে পাইকারি দামের মধ্যে বিভিন্ন স্বল্প মূল্য লেডিস গার্মেন্টস এর জিনিস আপনারা পেয়ে যাবেন।

বাচ্চাদের বিভিন্ন দারুন ফ্রক পাবেন মাত্র ৩০০ টাকায়। ডিজাইনার আনারকলি কুর্তি পেয়ে যাবেন ২৫০ টাকার মধ্যে। এছাড়াও শর্ট আর লং জ্যাকেট দেওয়া কুর্তি পাবেন ২৩০ টাকায়। ছোটদের প্লাজো সেট এবং বিভিন্ন ধরনের নাইটি আর শাড়ির কালেকশনও এখানে আপনারা অত্যন্ত কম দামের মধ্যে পেয়ে যাবেন।

যারা ব্যবসা শুরু করতে আগ্রহী রয়েছেন তারা অবশ্যই আর দেরি না করে আমাদের নিচের দেওয়া ঠিকানায় যোগাযোগ করতে পারেন। আশা করছি ভবিষ্যত জীবনে স্বাবলম্বী হতে আমাদের আজকের এই প্রতিবেদন সাধারণ মধ্যবিত্ত মানুষকে অনেকটাই সহায়তা করবে।
Sree guru saree kuthir
Address – santipur, Gobindopur,Nadia,west bengal.
Contact – 9851313254/7001440234.

Back to top button