মাত্র ১ টাকা থেকে শুরু করে পেয়ে যান ব্র্যান্ডেড কসমেটিকের সেট! এখান থেকে কিনে শুরু করুন ব্যবসা, লাভ হবে প্রচুর

নিজস্ব প্রতিবেদন: ব্যবসা মানেই কিন্তু মানুষের কাছে একটা সবথেকে সহজ পদ্ধতি নিজেকে আর্থিকভাবে স্বাবলম্বী করে তোলার জন্য। তাই আজকাল চাকরিবাকরির ক্ষেত্রেও বেছে না নিয়ে অনেকেই কিন্তু ব্যবসাকে বেছে নিচ্ছেন। যারা ব্যবসা শুরু করতে চান তাদেরকে আজকের এই প্রতিবেদনে আমরা কিছু বিশেষ আইডিয়া দেব। পাশাপাশি এই সংক্রান্ত অনেক তথ্য আলোচনা করব যা হয়তো আপনাদের কাজে লাগতে পারে। আসুন তাহলে সময় নষ্ট না করে আজকের এই বিশেষ প্রতিবেদনটি শুরু করা যাক।

আমরা বলব কসমেটিকসের ব্যবসার কথা। দৈনন্দিন জীবনে মহিলাদের মধ্যে এই কসমেটিক্স এর চাহিদা ঠিক কতখানি রয়েছে তা হয়তো আপনাদেরকে আলাদা করে বোঝানোর দরকার নেই। কমবেশি এই ব্যবসা শুরু করলে আপনি কিন্তু অত্যন্ত লাভবান হবেন তাতে কোন সন্দেহ নেই। কারণ বাজার চাহিদার কখনো অভাব হবে না। তবে ব্যবসা শুরু করার জন্য আপনাদের প্রথমেই পাইকারি মার্কেট বেছে নিতে হবে। পাইকারি মার্কেট হিসেবে আপনারা ঠিক কোথা থেকে পণ্য কিনবেন সেই সম্পর্কে আমরা একদম প্রতিবেদনের শেষ অংশে আলোচনা করব। চলুন তার আগে দেখে নেওয়া যাক এই ব্যবসা শুরু করতে গেলে আপনাদের কেমন কি খরচ হবে এবং কতটা জায়গার প্রয়োজন!

ব্যবসা শুরু করতে গেলে যেহেতু পাইকারি রেটে মাল কিনছেন তাই খুব বেশি মূলধনের প্রয়োজন নেই। মোটামুটি আপনার চাহিদা অনুযায়ী আপনারা নিজেদের মূলধন রাখতে পারেন। যদি আপনারা দোকান করে ব্যবসা শুরু করতে চান তাহলে একটা নির্দিষ্ট জায়গার অবশ্যই প্রয়োজন পড়বে। তবে কসমেটিকসের ব্যবসা কিন্তু আপনারা অনলাইনে ফেসবুক লাইভ এর মাধ্যমে অথবা ছোট কোন স্টলের সাহায্যেও করতে পারেন। এর জন্য আপনাদের কোন রকম লাইসেন্সের প্রয়োজন নেই।।

যদি আপনারা কসমেটিকসের ব্যবসা শুরু করার জন্য পণ্য কিনতে চান তাহলে আমাদের দেওয়া ঠিকানায় চলে যেতে পারেন। মাত্র পাঁচ টাকা থেকে আপনারা লিপস্টিক নেলপলিশ পেয়ে যাবেন। পাশাপাশি আইলাইনার আইশ্যাডো প্রভৃতি পাবেন 60 থেকে 70 টাকার মধ্যে।

বহু নামি দামি ব্র্যান্ডের জিনিসও এখানে অত্যন্ত কম দামে অর্থাৎ পাইকারি হোলসেল রেটে আপনারা পাচ্ছেন। প্রতিবেদনের সাথেই একটি ভিডিও যোগ করে দেওয়া হয়েছে যেখানে আপনারা রিটেল প্রাইস আর হোলসেল প্রাইস দুটোই জেনে নিতে পারবেন। এই দোকানটি ক্যানিং স্ট্রিটে অবস্থিত। কলকাতার এই জায়গায় আপনারা পরপর প্রচুর কসমেটিক্স এর দোকান পাবেন যেখানে হোলসেল রেটে আপনারা জিনিস কিনে বাজারে বিক্রি করতে পারবেন।

Back to top button