মাত্র ১০ টাকায় পেয়ে যান সোয়েটার থেকে লেদারের জ্যাকেট! এখান থেকে কিনে শুরু করুন ব্যবসা, লাভের মুখ দেখবেন ১২ মাস

নিজস্ব প্রতিবেদন: শীতকাল মানেই বছরের এমন একটা সময় যখন গরম পোষাক অর্থাৎ সোয়েটার, হুডি, জ্যাকেট প্রভৃতির ব্যাপক পরিমাণে চাহিদা থাকে। এই সময় যদি আপনারা তাই এই গরম পোশাকের ব্যবসা শুরু করতে পারেন তাহলে কিন্তু তা অত্যন্ত লাভজনক হবে। যদিও এটা সিজনাল ব্যবসা কিন্তু অর্থ উপার্জনের জন্য বেশ ভালো একটা পদ্ধতি।

আপনাদের দোকান জমে গেলে পরবর্তীতে কিন্তু আপনারা শীতের পোশাকের পাশাপাশি আরো অনেক কিছুই রাখতে পারেন। তবে আমরা আপাতত শুধু শীতের পোশাকের কথাই বলব। যারা ব্যবসা শুরু করতে চান তারা অবশ্যই আমাদের প্রতিবেদনটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে নিন। ব্যবসা অনেক ধরনেরই করা যেতে পারে তবে পাইকারি দরে যে ব্যবসা আপনারা শুরু করবেন সেটাই কিন্তু সাধারণ মধ্যবিত্ত মানুষের জন্য লাভজনক।

পাইকারি দরে শীতের পোশাকের ব্যবসা শুরু করার উপায়:

এই ব্যবসা শুরু করার জন্য আপনাদের শুধুমাত্র একটি পাইকারি দোকান প্রয়োজন পড়বে যেখান থেকে একদম অল্প খরচে আপনারা পণ্য কিনে সেটাকে লোকাল মার্কেটে বিক্রি করতে পারবেন।। মনে রাখবেন যত কম দামে আপনারা জিনিস কিনতে পারবেন ঠিক ততটাই কিন্তু লাভ প্রোডাক্টের উপর রাখা যাবে। তবে অবশ্যই আপনাদের সঠিক দোকান বেছে নিতে হবে যাতে গুণগতমান খারাপ না হয়ে যায়। কোথা থেকে আপনারা এই পণ্য কিনতে পারেন এবং কেমন দামে পাবেন সেটা নিয়ে আমরা প্রতিবেদনের পরবর্তী অংশে আলোচনা করব।

মূলধন এবং ব্যবসা শুরু করতে গেলে কি লাগবে?

এই ব্যবসার ক্ষেত্রে কিন্তু খুব বেশি মূলধনের প্রয়োজন নেই। হাতে মোটামুটি পন্য কেনার মতন অর্থ রেখেই আপনারা কাজ করতে পারেন। এই ব্যবসা শুরু করার জন্য আপনাদের কোন রকম লাইসেন্সের ও প্রয়োজন হবে না। অফলাইন আর অনলাইন দুভাবেই এই ব্যবসা করা যাবে। অনলাইন বিক্রি করার জন্য আপনারা ভিডিও কল বা ফেসবুক পোস্ট এর ব্যবস্থা করতে পারেন। তবে ব্যবসায়ী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাইলে কিন্তু অফলাইন মার্কেট ই সব থেকে ভালো।

কোথা থেকে পণ্য কিনবেন এবং কেমন দাম পড়বে?

মোটামুটি ১০ টাকা থেকেই আপনারা শীতের বিভিন্ন পণ্য পেয়ে যাবেন যার মধ্যে রয়েছে মোজা থেকে শুরু করে আরো অনেক কিছুই। হুডি, সোয়েট শার্ট এবং জ্যাকেটের মতন জিনিস আপনারা পাবেন মোটামুটি ৮০ থেকে ১০০ টাকার মধ্যে। এই প্রত্যেকটা পণ্যেরই এত কম দাম যে আপনারা চিন্তা করতে পারবেন না। বহু নামিদামি ব্র্যান্ডের জিনিসও কিন্তু এই পাইকারি মার্কেটে একেবারে জলের দামে পাওয়া গিয়ে থাকে। সুতরাং আপনাদের কোন রকমের চিন্তা করতে হবে না।ব্যবসা শুরু করতে আগ্রহী থাকলে আপনারা পণ্য কেনার জন্য নিচের ঠিকানায় যোগাযোগ করে নিতে পারেন।
Adi Mata manmohini Bastralaya
Address – Gobindopur bazar, Nadia,west bengal
Contact – 9614070977/7001556026.

Back to top button