মাত্র ৪৫০ টাকায় পেয়ে যান ৩টি জামদানি শাড়ি! এখান থেকে কিনে ব্যবসা শুরু করলে লাভ কেউ পারবে না ঠেকাতে

নিজস্ব প্রতিবেদন: অর্থ উপার্জনের জন্য আমাদের কাছে বর্তমানে দুটোই হাতিয়ার রয়েছে তা হলো চাকরি এবং ব্যবসা। বিগত দিনগুলোতে যেভাবে চাকরির বাজার খারাপ হয়ে পড়েছে তাতে সাধারণ মানুষের কাছে কিন্তু ব্যবসা করা ছাড়া আর কোন উপায় নেই । তবে ঠিক কি ধরনের ব্যবসা শুরু করলে আপনাদের ভালো উপার্জন হবে একথা অনেকেরই অজানা। মোটামুটি এর আগে আমরা আপনাদের সাথে বেশ কিছু বিজনেস আইডিয়া শেয়ার করে নিয়েছি।

তার মধ্যে নানান ধরনের ফুড প্রোডাক্টের ব্যবসা থেকে শুরু করে রয়েছে বিভিন্ন কসমেটিক্সের ব্যবসা। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সাথে তাই শাড়ির ব্যবসার আইডিয়া শেয়ার করে নেব। একদম কম খরচের মধ্যে আপনারা এই ব্যবসা শুরু করতে পারবেন। এই ব্যবসা শুরু করতে গিয়ে আপনারা কতটা লাভবান হবেন তা হয়তো আলাদা করে বলার প্রয়োজন নেই।

কারণ দেশের প্রতিটি জায়গায় এবং প্রতিটি রাজ্যেই মহিলাদের মধ্যে শাড়ির ব্যাপক চাহিদা রয়েছে। দৈনন্দিন ব্যবহারের জন্য হোক বা কোনো বিশেষ দিনগুলোতে শাড়ি ছাড়া কিন্তু কিছুতেই চলেনা। তবে অবশ্যই যেহেতু আপনারা পণ্য বিক্রি করছেন তাই গুণগত মানের প্রতি আপনাদের সবার প্রথমে নজর দিতে হবে।

আপনার বিক্রিত পণ্যের গুণগত মান যদি ভাল না হয় সেক্ষেত্রে কিন্তু কখনোই গ্রাহকেরা এদিকে নজর দেবেন না। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা ব্যবসা স্টেপ বাই স্টেপ পদ্ধতি আলোচনার পাশাপাশি কোথা থেকে পণ্য সংগ্রহ করতে পারবেন সেই বিষয়েও আলোচনা করে দেব। শাড়ির ব্যবসা শুরু করার জন্য আপনাদের প্রথমেই পাইকারি মার্কেট থেকে বিভিন্ন শাড়ি সংগ্রহ করে নিজেদের দোকান বা স্টলে বিক্রির ব্যবস্থা করতে হবে।

যাদের কাছে দোকান বা স্টল খোলার মতন পুঁজি নেই তারা কিন্তু খুব সহজে ভাড়া নিয়ে অথবা অনলাইনের মাধ্যমেও এই শাড়ির ব্যবসা শুরু করতে পারেন।। যদি অনলাইন বিভিন্ন application এর মাধ্যমে শাড়ি বিক্রি করেন সেক্ষেত্রে অবশ্যই আপনাকে কিন্তু খেয়াল রাখতে হবে যাতে প্যাকেজিং খুব সুন্দর ভাবে হয় এবং গ্রাহকদের মন জয় করে নেয়।

শাড়ির ব্যবসার পাইকারি মার্কেট যদি সংগ্রহ করতে চান সেক্ষেত্রে চলে যেতে হবে নদীয়ার শান্তিপুরে। এখানে বহু দোকান রয়েছে যেখানে অসাধারণ কালেকশন আপনারা খুব সহজেই পেয়ে যাবেন। এর মধ্যে এমন কিছু কালেকশন রয়েছে যেগুলো একেবারে স্বল্প দামের মধ্যে বা জলের দরে পাবেন।।যদি ব্যবসা শুরু করতে আগ্রহী থাকেন সেক্ষেত্রে নিচের দেওয়া ঠিকানায় যোগাযোগ করে কথা বলে নিতে পারেন।
Manoka saree house.
Prop : suvo.
Address : soumendra nath thakur sarani, Santipur, Nadia west bengal.
Contact : 8016039847.

Back to top button