অবশেষে স্বস্তি! বাংলার এই জেলাগুলিতে আজ থেকেই শুরু বৃষ্টি! চলবে টানা! জানালো আবহাওয়া দপ্তর।

নিজস্ব প্রতিবেদন:খুব শীঘ্রই স্বস্তি পেতে চলেছেন বঙ্গবাসী। জানা যাচ্ছে এর মধ্যেই রাজ্যে বৃষ্টির দেখা মিলতে চলেছে। কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলের জলীয়বাষ্পের সঞ্চয় এর কারণে খুব শীঘ্রই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত দেখা দেবে।

আগামী মঙ্গল এবং বুধবার দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় ভারী বৃষ্টিপাত দেখা দিতে পারে। এর অনেকটাই প্রভাব পড়বে উত্তরবঙ্গের জেলাগুলির উপর। জেনে নেওয়া যাক রাজ্যের কোন কোন জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর।

হাওয়া অফিস জানিয়েছে আগামী 48 ঘন্টা উওর ও দক্ষিণ 24 পরগনা, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তার জেরে তাপমাত্রা অনেকটাই কমে যেতে পারে। তবে উত্তরবঙ্গে আগামী পাঁচ দিন বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে।

সম্প্রতি এমনটাই পূর্বাভাস জানিয়েছে সিকিম কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর। এর প্রধান কারণ উত্তরবঙ্গের বায়ুমণ্ডলের উপর নিম্নচাপ অক্ষরেখা তৈরি হওয়া এবং বাতাসের প্রচুর পরিমাণে জলীয় বাষ্পের সমাগম। এ কারণে উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং কোচবিহারে বৃষ্টিপাত হতে পারে। বুধবার থেকে এই বৃষ্টির পরিমাণ সামান্য বাড়বে।

প্রসঙ্গত উল্লেখ্য আজ শহরাঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে 36° সেলসিয়াস এর আশেপাশে। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে চলেছে 27 ডিগ্রী সেলসিয়াস । বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ স্বাভাবিক। গত 24 ঘন্টায় কোন বৃষ্টিপাত হয়নি। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা দুটোই স্বাভাবিকের থেকে প্রায় তিন ডিগ্রি পর্যন্ত বেশি থাকছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button