জীবন কেটে গেলেও ব্যবসা হবে না বন্ধ! খুবই অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, লাভ হবে প্রচুর

নিজস্ব প্রতিবেদন : অতিরিক্ত মূলধনের চাপের কারণে আজকাল অনেকেই কিন্তু প্রথম সময়ে ব্যবসা শুরু করতে ভয় পান। তবে অন্য কোন উপায়ও কিন্তু নেই। কারণ এখন বেশিরভাগ ক্ষেত্রেই মানুষ ব্যবসার দিকে ঝুকে চলেছেন। চেষ্টা এবং পরিশ্রম থাকলে সফলতাও আসছে দ্রুত। যে কোন চাকরির থেকে ব্যবসা করে কিন্তু অনেকটাই বেশি উপার্জন করা যাচ্ছে।

এমতাবস্থায় আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সাথে এমন একটি ব্যবসার কথা আলোচনা করতে চলেছি যেখানে আপনারা দেখতে পারবেন কিভাবে কম খরচে লাভদায়ক ব্যবসা শুরু করা যেতে পারে। প্রথমেই জানি রাখি মাত্র অল্প কিছু মূলধন দিয়ে আপনারা এই ব্যবসা শুরু করতে পারবেন। চাইলে নিজের বাড়ির একটি অংশ ব্যবহার করেই ব্যবসার কাজ করতে পারেন।

এই ব্যবসাটি হল শার্ট তৈরির ব্যবসা। পশ্চিমবঙ্গে এমন অনেক জায়গা রয়েছে যেখানে এই ব্যবসা পাইকারি ধরে শুরু করার পর মানুষ বহুদূর পর্যন্ত পৌঁছে গিয়েছেন।এটি এমন একটি ব্যবসা যেখানে খুব সহজেই আপনারা কিন্তু বাজার ধরে নিতে পারবেন। সামান্য কিছু মূলধন নিয়ে এই শার্ট তৈরির বিজনেস শুরু করা যেতে পারে। তবে অবশ্যই আপনাকে গুণগত মান ভালো রাখতে হবে। কারণ গুণগত মান ছাড়া কিন্তু কোন জিনিস ভালোভাবে হয় না।

তবে ব্যবসা শুরু করার প্রথম দিকে আপনি কিন্তু কৃষ্ণনগরের কাছে একটি শার্ট তৈরির কারখানা থেকে খুব সহজেই পাইকারি দরে কিনে নিতে পারেন এগুলি।। শিয়ালদহ স্টেশন থেকে কৃষ্ণনগর পৌঁছে মাত্র ৫ মিনিট হাটলেই কিন্তু এই দোকান আপনারা পেয়ে যাবেন। প্রথমে পাইকারি দরে শার্ট কিনে তা স্থানীয় বাজারে বিক্রি করে আপনি ধীরে ধীরে আপনার ব্যবসা শুরু করতে পারেন। মোটামুটি আপনার বাজার চাহিদা বেড়ে গেলে একটি বড় অংকের মূলধন নিয়ে আপনি নিজের ফ্যাক্টরিতে শার্ট তৈরি করতে পারেন। এর জন্য শুধুমাত্র মেশিন এবং শ্রমিকের জন্য আপনাকে খরচ করতে হবে।

এটি এমন একটি ব্যবসা যা অত্যন্ত অল্প সময়ের মধ্যে দাঁড় করানো যেতে পারে। মানুষের খাদ্য এবং পোশাকের চাহিদা কখনোই কিন্তু শেষ হয়ে যায় না। সুতরাং এই ব্যবসা বন্ধ হওয়ার কোন কারণ নেই। বিশেষত আপনারা যদি অফলাইনের পাশাপাশি অনলাইনেও জিনিস ডেলিভারি করতে পারেন সেক্ষেত্রে এই চাহিদা আরো বৃদ্ধি পাবে। আজকাল বিভিন্ন এপ্লিকেশনেও কিন্তু নিজেদের প্রোডাক্ট বিক্রি করার সুযোগ দেওয়া হয়ে থাকে সেখানেও নিজেদের তৈরি শার্ট বা অন্য কিছু বিক্রয় করতে পারেন।।

Back to top button