জীবন কেটে গেলেও ব্যবসা হবে না বন্ধ! অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, লাভ হবে প্রচুর

নিজস্ব প্রতিবেদন: বর্তমান সময়ে আমাদের জীবনে প্রতিষ্ঠিত হওয়ার জন্য দুটি পদ্ধতি রয়েছে। এর মধ্যে একটি হলো চাকরি করে প্রতিষ্ঠিত হওয়া এবং আরেকটি হল ব্যবসা করে প্রতিষ্ঠিত হওয়া । কিন্তু চাকরির বাজার যে কতটা খারাপ তা কম বেশি আপনারা সকলেই জানেন। তাই মানুষের কাছে অর্থ উপার্জন করার একমাত্র সহজ হাতিয়ার হিসেবে ধরা দিয়েছে ব্যবসা।

তবে ঠিক কি ধরনের ব্যবসা করলে আপনারা লাভবান হতে পারবেন এই বিষয়ে অনেকেরই কোন স্পষ্ট ধারণা নেই।। আজকের এই বিশেষ প্রতিবেদনে তাই আমরা আপনাদের সাথে একটি ইউনিক বিজনেস আইডিয়া শেয়ার করে নেব। যদি স্টেপ বাই স্টেপ ফলো করে এই বিজনেসটি আপনারা শুরু করতে পারেন সে ক্ষেত্রে ভবিষ্যৎ নিয়ে আর কখনোই আপনাদের দুশ্চিন্তাগ্রস্ত হতে হবে না।

ফ্লাই অ্যাশ ব্রিক তৈরির ব্যবসা:

বর্তমান সময়ে দাঁড়িয়ে এই ফ্লাই অ্যাশের ইট বা ব্রিক তৈরির ব্যবসা কিন্তু ভীষণভাবে জনপ্রিয়। খুব সহজেই আপনারা একটি মাত্র মেশিন কিনে এই ব্যবসা দাঁড় করাতে পারবেন। এর জন্য আপনারা ম্যানুয়াল থেকে শুরু করে সেমি অটোমেটিক এবং অটোমেটিক মেশিন পেয়ে যাবেন বিভিন্ন ক্যাপাসিটির মধ্যে। যার যেমন পুঁজি রয়েছে সেটা ইনভেস্ট করে খুব সহজেই নিজস্ব এলাকায় আপনারা এই ব্যবসা শুরু করতে পারবেন।

আরো কয়েক বছরের মধ্যে কিন্তু এই ফ্লাই অ্যাশের ব্রিক তৈরির ব্যবসা একটি অত্যন্ত মূল্যবান ব্যবসায় রূপান্তরিত হয়ে যাবে। বর্তমানে সাধারণ ইটের যেটা দাম রয়েছে তাতে সাধারণ বহু মানুষের পক্ষেই কিন্তু আর ঘরবাড়ি তৈরি করা সহজ হচ্ছে না।। তবে আপনারা যদি এই ফ্লাই অ্যাশের ব্রীক ব্যবহার করেন তাহলে কিছুটা হলেও সমস্যা মুক্ত হতে পারবেন। এখনো পর্যন্ত এই ব্যবসায় খুব একটা প্রতিদ্বন্দ্বিতা নেই।

মোটামুটি ৫০ থেকে ৫৫ হাজারের মধ্যে আপনারা এই মেশিন খুব সহজেই কিনে নিতে পারেন। তবে আপনারা চাইলে আপনাদের চাহিদা অনুযায়ী আরো বড় ক্যাপাসিটির মেশিনও কিন্তু সংগ্রহ করতে পারেন।। যদি একেবারে অল্প পুঁজির মধ্যে ব্যবসা শুরু করতে চান সেক্ষেত্রে ম্যানুয়াল অথবা সেমি অটোমেটিক মেশিন ব্যবহার করতে পারেন। মেশিন থেকে ইট তৈরি করার পর আপনাদের তিন থেকে চার দিন খুব ভালো করে জল দিতে হবে যাতে ইট গুলোর মধ্যে কঠিনত্ব আসে।

ব্যাস স্টেপ বাই স্টেপ এই কয়েকটা পদ্ধতি অবলম্বন করলেই আপনারা ফ্লাই অ্যাশের ইট তৈরি করে নিতে পারবেন। আপনারা ফ্লাই অ্যাশের র ম্যাটেরিয়াল অর্থাৎ কাঁচামাল তৈরি করার জন্যই কিন্তু মিক্সচার মেশিনও সাথে কিনে নিতে পারেন। আবার চাইলে এই মিক্সিং এর কাজ কিন্তু হাতেও করে নিতে পারেন।

আর সময় নষ্ট না করে যদি আপনারা এই ফ্লাই অ্যাশের ব্রিকের ব্যবসা শুরু করতে চান সেক্ষেত্রে দ্রুত নিচের দেওয়া ঠিকানায় যোগাযোগ করে ফেলুন। আশা করছি প্রতিবেদনটি আপনাদের ভালো লাগবে এবং ভবিষ্যতে এগিয়ে যেতে অনেকটাই সহায়তা করবে।
Indian machinery.
Sodepur, prajatantrapally.
Kolkata.
Contact : 8597204256/9748205909/8420746487.

Back to top button