জমকালো হিন্দি গানে শাড়ি পরেই উদ্দাম নেচে রাতারাতি ভাইরাল আশি বছরের বৃদ্ধা, ভিডিও দেখে হাঁ নেটিজেনরা

নিজস্ব প্রতিবেদন: গোটা বিশ্বেই বিগত কয়েক বছরে সোশ্যাল মিডিয়া ব্যাপক শক্তিশালী হয়ে উঠেছে।শুরুর দিকে সোশ্যাল মিডিয়া বিকল্প ধারা হিসেবে শুরু হয়েছিলে, এর কাঠামোও ছিল বিকল্প ধারার। সোশ্যাল মিডিয়ার শক্তিমত্তা ও প্রভাব বিস্তারের ক্ষমতা লক্ষ্য করার মতোই। কিন্তু বর্তমান প্রেক্ষাপটে এটি বিকল্প মাধ্যম হিসেবেই বিকশিত হচ্ছে নাকি গণমাধ্যমের সমান্তরালে দৌঁড়াচ্ছে?

তা নিয়ে বিশেষজ্ঞদের মধ্যে মতভেদ রয়েছে। তবে বিস্তারিত বলতে গেলে স্পষ্ট ভাষাতেই বলা যায় যে সোশ্যাল মিডিয়ার যেমন কিছু ভালো দিক রয়েছে ঠিক তেমনভাবেই রয়েছে বহু খারাপ দিক। একদিকে যেমন এই প্লাটফর্ম মানুষের উন্নতিতে সাহায্য করছে ঠিক তেমনভাবেই কিন্তু অনেক মানুষকে বিপদেও ফেলে দিচ্ছে।

হিসেব অনুযায়ী সোশ্যাল মিডিয়ার কারণেই বিগত কয়েক বছরের সাইবার অপরাধের সংখ্যা ব্যাপক পরিমাণে বেড়ে গিয়েছে। পাশাপাশি এই সোশ্যাল মিডিয়ায় আসক্ত হয়ে যাওয়ার কারণে প্রচুর পরিমাণে মানসিক অবসাদ দেখা দিচ্ছে। শিক্ষার্থী থেকে শুরু করে সকলেই কিন্তু সামাজিক জীবন যাপন থেকে বিচ্ছিন্ন হয়ে ভার্চুয়াল দুনিয়ার জীবন যাপনে ব্যস্ত হয়ে পড়ছেন।ফলস্বরূপ শিক্ষা আর সমাজ দুটোই হয়ে পড়ছে দুর্বল। বিশেষজ্ঞরা নিয়ন্ত্রণ বজায় রেখে এই মাধ্যম ব্যবহারের কথা বললেও মানুষের মধ্যে তার কোন রকমের প্রভাব নেই বলাই যায়।।

সবথেকে বড় ব্যাপার শুধুমাত্র যে তরুন সমাজ এই সোশ্যাল মিডিয়ার অংশ হয়ে পড়েছে এমনটা নয়, যুগের সঙ্গে তাল মিলিয়ে সকল বয়সের মানুষই কিন্তু এর সাথে যুক্ত হয়ে পড়েছে। তার প্রমাণ আপনারা পাবেন আজকের এই বিশেষ প্রতিবেদনে। আজ আমরা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এমন কয়েকটি ভিডিও নিয়ে আপনাদের সাথে আলোচনা করতে চলেছি যা একদিকে মজাদার হলেও, অন্যদিকে চিন্তার বিষয়।।

ভাইরাল এই ভিডিওগুলোর কোনোটিতে দেখা যাচ্ছে এক বৃদ্ধা মহিলা জমকালো হিন্দি গানের তালে কোমর দুলিয়ে নাচ করছেন, আবার কোন ভিডিওতে ঠিক একই রকম ভাবে এক বৃদ্ধ দাদুকে নাচ করতে যাচ্ছে। এছাড়াও এমন অনেক ভিডিও রয়েছে যার নেট নাগরিকদের কাছে রীতিমতো হাস্যকর।

যেমন অন্য একটি ভিডিওতে ধরা পড়েছে এক অত্যন্ত বৃদ্ধ লোকের সাথে রীতিমতন গলা জড়িয়ে গান করছেন এক যুবতী। মোটামুটি ভিডিও গুলো দেখলেই আপনারা বুঝতে পারবেন যে এদের সকলেরই বয়স প্রায় ৬০ থেকে ৭০ বছরের উপরে। যদিও ভিডিও গুলোর মাধ্যমে তারা খুব সহজেই বুঝিয়ে দিয়েছেন যে বয়স শুধুমাত্র একটি সংখ্যা। আপনাদের উদ্দেশ্যে প্রতিবেদনের সাথেই এই ভিডিওগুলো যুক্ত করা হলো ‌।

এই ভিডিওগুলি দেখার পর আপনাদের কি মতামত তা অবশ্যই আমাদের সাথে কমেন্ট বক্সে শেয়ার করে নিতে ভুলবেন না। আপনাদের কি মনে হয় এভাবে সোশ্যাল মিডিয়ায় আসক্ত হওয়ার কারণে আমাদের সম্পূর্ণ প্রজন্ম কি ধীরে ধীরে ধ্বংসের পথে এগিয়ে যাচ্ছে! না সত্যিই এটা কোন এক উন্নতির বিষয়? এই ধরনের আরো খবরাখবর বা তথ্য সম্পর্কে আপডেট পেতে আমাদের পোর্টালের পাতায় আপনারা নজর রাখতে পারেন।

Back to top button