বেকার বসে না থেকে খুবই অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, লাভ হবে প্রচুর গ্যারান্টি

নিজস্ব প্রতিবেদন: ব্যবসা ছাড়া বর্তমান সময় কিন্তু কোনো রকম ভাবেই স্বাবলম্বী হওয়া মানুষের পক্ষে সম্ভব নয়। করোনা আবহের পর থেকেই প্রচুর সরকারি আর বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ হয়ে গিয়েছে। যার দরুন সাধারণ মানুষের অবস্থা অত্যন্ত খারাপের দিকে। দেশের অর্থনৈতিক পরিস্থিতি ও ক্রমশ নিম্নমুখী হয়ে পড়ছে। এমতাবস্থায় জীবন আর জীবিকা নির্বাহের জন্য যদি বিকল্প ব্যবস্থা তৈরি না করা যায় তাহলে কিন্তু সকলেই সমস্যার মধ্যে পড়বেন।

আজ আমরা আপনাদের সাথে শেয়ার করে নিতে চলেছি এমন একটি ব্যবসার আইডিয়া যা শুরু করলে আপনাকে চট করে লোকসানের মুখোমুখি করতে হবে না। যদি আপনি সঠিকভাবে বাজার ধরে নিতে পারেন এবং অন্যান্য দিক ঠিকঠাক বজায় রাখতে পারেন, সেক্ষেত্রে খুব সহজেই নিজেদের লক্ষ্যে এগিয়ে যেতে পারবেন।

কোন ধরনের ব্যবসা নতুন ব্যবসায়ীদের জন্য ভালো?

সব সময় বাজার চাহিদার উপর নির্ভর করে ব্যবসা শুরু করা উচিত। তাই আপনাদের খেয়াল রাখতে হবে আপনার লোকাল মার্কেটে ঠিক কি ধরনের পণ্যের চাহিদা সবথেকে বেশি থাকছে। যদি খাদ্যদ্রব্য হয় তাহলে কথাই নেই। কারণ গ্রাম থেকে শুরু করে শহর সব জায়গাতেই বিভিন্ন খাবারের চাহিদা থাকে। আজ আমরা বলবো রবার ব্যান্ড বা গার্ডার তৈরির ব্যবসার কথা। দৈনন্দিন জীবনে মহিলারাই এটি সবথেকে বেশি ব্যবহার করে থাকেন।

তবে বিভিন্ন দোকান বাজার থেকে শুরু করে অনেক জায়গাতেই কিন্তু প্যাকিং এর জন্য এই রবার প্রয়োজন হয়। এই ব্যবসাতে যেমন খরচ কম ঠিক তেমনভাবেই উপার্জন প্রচুর বেশি। তবে অবশ্যই লোকাল মার্কেটের চাহিদা এবং বাজারদরের কথা আপনাদেরকে এই ক্ষেত্রে মাথায় রাখতে হবে। এই ব্যবসা শুরু করা কিন্তু খুব একটা কঠিন ব্যাপার নয়। তাই খুব সহজেই সাধারণ মধ্যবিত্ত মানুষ এগিয়ে আসতে পারেন এই কাজে।

মোটামুটি একটা মেশিন কিনেই কিন্তু আপনি ব্যবসা শুরু করে দিতে পারবেন। সব থেকে সুবিধার দিক হচ্ছে আপনার বিশাল বড় জায়গার প্রয়োজন হবে না। যদি মেশিন আর ইলেকট্রিকের খরচ ধরেন সে ক্ষেত্রে বিনিয়োগের তুলনায় প্রফিটের পরিমাণ হবে অনেকটাই বেশি। আমরা যে ম্যানুফ্যাকচারিং ইউনিটের কথা বলব সেখান থেকে যদি রবার তৈরির মেশিন কিনে থাকেন সেক্ষেত্রে তিন থেকে পাঁচ বছর পর্যন্ত আপনারা ওয়ারেন্টি পেয়ে যাবেন। এই সময়ের মধ্যে কোন রকম সমস্যা হলে সহজেই কিন্তু তা এই ইউনিট থেকেই ঠিক করে দেওয়া হবে। শুধুমাত্র মেশিন নয় এই ইউনিটে কিন্তু আপনারা কাঁচামাল ও সংগ্রহ করে নিতে পারবেন জীবন ভরের জন্য। তবে অবশ্যই সেটা হবে শর্তসাপেক্ষ।

মেশিন কেনার সুযোগ্য ঠিকানা:

যে কোন ব্যবসা শুরু করতে চাইলেই আপনি যদি ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে মেশিন কেনেন সেক্ষেত্রে খরচ অনেকটাই কম হবে। আজকে যে ঠিকানা দেবো সেখানে কিন্তু আপনারা দেশের বিভিন্ন প্রান্ত থেকে খুব সহজেই মেশিন কিনতে পারবেন এবং নিজেদের কাজ শুরু করতে পারবেন। সুতরাং আগ্রহী থাকলে আর সময় নষ্ট করে দেরি করবেন না। কারণ দেরি করলে হয়তো অনেক অফার আপনাদের হাতছাড়া হয়ে যেতে পারে।
Indian machinery and engineering works
Kolkata, Sodepur,prajatantrapally.
Contact : 8597204256/8420746487/9748205909.

Back to top button