আপনি কি রোজ এই জিনিস গুলি ফেলে দেন! এবার থেকে মাথায় রাখুন এই কয়েকটি কিচেন টিপস, কমে যাবে সংসারের অর্ধেক খাটনি

নিজস্ব প্রতিবেদন: আমাদের প্রত্যেকের বাড়িতেই তেল এবং জলের বিভিন্ন বোতল ব্যবহার করার পর পড়ে থাকে যেগুলো সাধারণত কোন কাজে লাগানো যায় না ভেবে আমরা ফেলে দিয়ে থাকি। তবে এগুলোর মধ্যেও যে অনেক গুণ রয়েছে অর্থাৎ এগুলো যে অনেক কাজে লাগতে পারে সেটা হয়তো আপনাদের ধারণার মধ্যে নেই।। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সাথে এই বোতল দিয়েই বিশেষ কয়েকটি টিপস শেয়ার করে নিতে চলেছি। আসুন আর সময় নষ্ট না করে টিপসগুলি জেনে নেওয়া যাক। যদি প্রতিবেদনটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই একটি লাইক আর কমেন্ট করে দিতে ভুলবেন না।

১) প্রথম টিপস অনুযায়ী দেখবেন আমাদের প্রত্যেকের ঘরেই মহিলারা কাঁচের চুড়ি বা এমনি চুড়ি ব্যবহার করে থাকেন। এগুলো একসাথে সেট অবস্থায় থাকলে অগোছালো হয়ে গেলে কিন্তু আর ঠিক করে পড়া যায় না। এই সমস্যা থেকে মুক্তির জন্য আপনারা যে কোন জলের বোতল নিয়ে নিতে পারেন এবং তারপর সেটাকে মাঝ বরাবর কেটে তার মধ্যে চুড়িগুলোকে সমান করে ভরে রাখতে পারেন।। তাহলে যেমন এগুলো অগোছালো হবে না, ঠিক তেমনভাবে বোতলগুলো কেউ সঠিক কাজে ব্যবহার করা যাবে।

২) ঠিক একই রকম ভাবে দ্বিতীয় টিপসেও আপনাদের একটা বেশ বড় বোতল নিয়ে মাঝ বরাবর কেটে নিতে হবে এবং সেটার মধ্যে রান্না ঘরে বিভিন্ন ছোটখাট গ্লাস থেকে শুরু করে বড় গ্লাস রেখে দিতে পারেন। অনেক সময় আমাদের রান্নাঘরে জায়গা কম থাকে এবং ঠিক জায়গায় না রাখার কারণে এই গ্লাসে পোকামাকড় উঠে যায়। সেজন্য এই পদ্ধতি যদি আপনার অবলম্বন করেন তাহলে কিন্তু কোন সমস্যা হবে না।

৩) রুটি করার জন্য যে বেলন ব্যবহার করা হয় সেটা কেউ খুব সহজে একটা বোতল কাট করে আপনারা তার মধ্যে ভরে রাখতে পারেন। তাহলে কিন্তু আপনাদের জায়গা কম লাগবে ঠিক তেমনভাবেই কাজের জিনিস কাজের জায়গায় পাবেন।

৪) বোতলের মুখের দিকের অংশটা অর্থাৎ ঢাকনার দিকের অংশটাকে কিন্তু আপনারা তেল বা জল ঢালার জন্য চোঙ হিসেবেও কেটে ব্যবহার করতে পারেন। এটা কিন্তু ভীষণ কার্যকরী টিপস।

৫) আপনারা চাইলে বাড়িতে যে সোলার ঝাঁটা থাকে বা নারকেলের ঝাটা থাকে সেগুলোর মাথার দিকে বোতল দিয়ে বেঁধে একটু গ্যাসে পুড়িয়ে নিতে পারেন। তাহলে কিন্তু কোন রকম ভাবে ঝাড় দেওয়ার সময় কাঠি খুলে যাবে না আর আপনাদেরও কোন সমস্যা হবে না।

৬) ২-৩ লিটারের যে বড় বোতলগুলো থাকে সেগুলোকে আপনারা আরো ভালো কাজে লাগাতে পারেন। ছাদ বাগানে গাছে জল দেওয়ার জন্য কিন্তু আপনারা এই বোতলের কাটিং সহজেই ব্যবহার করতে পারেন।

Back to top button