বাড়িতে পুরনো1 টাকার নোট আছে? থাকলেই কিস্তিমাত! বিনিময়ে পাবেন কয়েক হাজার টাকা! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-যখনই কোনো নতুন জিনিস এর আগমন ঘটে বাজারে তখনই ধীরে ধীরে পুরনো জিনিস বিলুপ্ত হতে শুরু করে । কিন্তু বেশ কয়েক বছর পর সেই সমস্ত পুরনো জিনিসের খোঁজ চলে ব্যাপক মাত্রায় । এমনকি দাম ওঠে তার অনেকটা বেশি পরিমাণে ।ঠিক তেমনই ঘটনা দেখা গেছে বর্তমান সময়ে ।বিভিন্ন নোট কয়েনের উপর । অনেকেই হয়তো পুরনো যুগের কয়েন কিনবা নোট বাড়ির মধ্যে জমা করে রাখেন ।এবার তাদের জন্য সুখবর।

আপনার বাড়িতে যদি পুরনো এক টাকার নোট থেকে থাকে তাহলে আপনিও কিন্তু হতে পারেন লাখোপতি রাতারাতি ।গত 26 বছর আগে পুরনো এক টাকার নোট ভারতের বাজারে বন্ধ করে দিয়েছিল রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া । প্রসঙ্গত উল্লেখ্য ভারতবর্ষে যতগুলো নোটের প্রচলন রয়েছে এর আগে ছিল সবগু-লি ছাপানো হয় রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে। কিন্তু পুরনো এক টাকার নোট পরাধীন ভারতে প্রথম চালু করা হয়েছিল ।2015 সালে ।

নরেন্দ্র মোদী পুনরায় এক টাকার নোট ভারতের বাজারে চালু করেন । কিন্তু ১৯৩৫ সালে পরাধীন ভারতের এই নোটের উপর গভর্নর জে ডব্লিউ কেলি -এর স্বাক্ষর রয়েছে । এই নোট যদি আপনার কাছে থেকে থাকে তাহলে আপনি কিন্তু রাতারাতি লাখপতি হয়ে যেতে পারেন ।এই নোট গু-লি কে বিক্রি করার জন্য ওএলএক্স এর অফিশিয়াল ওয়েবসাইটে আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে এবং একটি অ্যাকাউন্ট খুলতে হবে।

তারপর উপযুক্ত কয়েন কিংবা নোটের ছবি আপলোড করতে হবে ওয়েবসাইটে। ছবিটি আপলোড করার সময় যাতে ক্রেতা আপনার সাথে যোগাযোগ করতে পারে অর্থাৎ ফোন নাম্বার বা ইমেইলের মতো যোগাযোগের মাধ্যম গুলির ঠিকানা সেখানে লিখে দিন ।তথ্য অনুসারে এমনটাই জানা যাচ্ছে এ পুরনো এক টাকার নোটের পরিবর্তে আপনি পেতে পারেন 7 লাখ টাকা ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button