প্রয়োজন নেই চাকরির! খুব সামান্য পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ইউনিক ব্যবসা, মাসে হবে ৬০ হাজার টাকা ইনকাম

নিজস্ব প্রতিবেদন: মানুষের অর্থ উপার্জনের জন্য বর্তমান সময়ে যে বিকল্প ক্ষেত্রগুলি সব থেকে মজবুত হয়ে রয়েছে তার মধ্যে অন্যতম হলো ব্যবসা। আজকাল চাকরির ক্ষেত্রেও দুর্বল হয়ে যাওয়ার কারণে মানুষ কিন্তু বিভিন্ন ব্যবসার মাধ্যমেই অর্থ উপার্জনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। লক্ষ্য করে দেখবেন কোন ব্যবসা যদি দাঁড়িয়ে যায় তাহলে কিন্তু সেখান থেকে আর্থিক স্বচ্ছলতা লাভ করে স্বাবলম্বী হতে খুব একটা সময় লাগে না।

এর আগেও আমাদের পোর্টালের তরফ থেকে আপনাদের সাথে অনেক ব্যবসার আইডিয়া শেয়ার করে নেওয়া হয়েছে। আপনারা যারা সহায়তা পেয়েছেন তাদের প্রতি আমাদের অসংখ্য ভালবাসা রইল। এবার আসা যাক আজকের প্রতিবেদনের কথায়। আজ আমরা আলোচনা করতে চলেছি এমন একটি ব্যবসা সম্পর্কে যা অল্প কয়েকদিনের মধ্যেই বেকার যুবক-যুবতীদের ভাগ্য বদলে দিতে পারে।

কোন ধরনের ব্যবসায় লাভ বেশি?

অল্প মূলধনের বিনিয়োগে যদি আপনি ব্যবসা শুরু করতে পারেন তাহলে কিন্তু লাভ অনেকটাই বেশি হবে। আজ আমরা তাই আপনাদের সাথে শেয়ার করে নিতে চলেছি ক্যানডির ব্যবসার কথা। বাচ্চা থেকে বড় সকলেই কিন্তু এই ললিপপ বা চকলেট ক্যান্ডি খেতে অত্যন্ত পছন্দ করে থাকেন। সুস্বাদু এবং মুখরোচক এই খাবারটি কিছু কাঁচামাল এবং মেশিনের ব্যবহারে খুব সহজেই তৈরি করে প্যাকেজিংয়ের পর বাজারে বিক্রি করা যায়। যদি নিজেদের দোকান থাকে তাহলে তো কথাই নেই। অন্যদিকে আপনারা আবার কিন্তু লোকাল মার্কেটে সাপ্লাই করে ও ব্যবসায় এগিয়ে নিয়ে যেতে পারেন।

এই ব্যবসাটি শুরু করার জন্য আপনাদের মাত্র ১০০০০ টাকা দামের একটি মেশিন প্রয়োজন হবে। বিভিন্ন ফ্লেভার এবং উপকরণের ব্যবহারে মিশ্রণ তৈরি করে খুব সহজেই এই মেশিনের সাহায্যে আপনারা ক্যান্ডি তৈরি করে নিতে পারবেন। এখনো অব্দি কিন্তু আমাদের রাজ্য অর্থাৎ পশ্চিমবঙ্গে এই ব্যবসার খুব একটা রমরমা নেই, তবে চাহিদা রয়েছে প্রচুর। সুতরাং আপনারা একেবারে নিঃসন্দেহে এই ব্যবসা শুরু করে এগিয়ে যেতে পারেন নিজেদের লক্ষ্যে। সবমিলিয়ে এই ব্যবসা শুরু করতে আপনার হয়তো 10 থেকে 12 হাজার টাকা খরচ হবে। জায়গা খুব একটা প্রয়োজন নেই। নিজেদের বাড়ির কোন অংশেও আপনারা মেশিন বসিয়ে কাজ শুরু করতে পারেন। এবার আমরা আলোচনা করতে চলেছি মেশিন সম্পর্কে।

কোথা থেকে মেশিন কিনবেন?
এই ব্যবসা শুরু করার জন্য যদি ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে মেশিন কেনেন সে ক্ষেত্রে কিন্তু অনেকটাই সুলভ মূল্যে আপনারা সেটা পেয়ে যাবেন। এরকমই একটি ক্যান্ডির ম্যানুফ্যাকচারিং ইউনিট অবস্থিত হুগলির ব্যান্ডেলে।
নিচে সেই ইউনিটের ঠিকানা সহ অন্যান্য তথ্য উল্লেখ করে দেওয়া হলো।
Address : Bandel,hoogly,West Bengal
Contact : 8961020359/7688067140.

Back to top button