বাড়িতে ভুলেও লাগান নি তো এই ৪টি গাছ? সাবধান! নইলে সংসারে নেমে আসবে অর্থনৈতিক দুর্দশা

নিজস্ব প্রতিবেদন :- বাড়িতে গাছ লাগাতে কমবেশি অনেকেই পছন্দ করে থাকেন। বাস্তুশাস্ত্র অনুযায়ী এমন কিছু গাছ রয়েছে যা বাড়িতে লাগালে কিন্তু অনেক ভালো ফলাফল পাওয়া যায়। বাড়ির আশেপাশে গাছ থাকাও খুব ভালো। কারণ পরিবেশে গাছের পরিমাণ যত বৃদ্ধি পাবে অক্সিজেনের পরিমাণটাও ততটাই বৃদ্ধি পাবে। একদিকে যেমন কিছু গাছ রয়েছে যা বাড়িতে পজিটিভ এনার্জির সৃষ্টি করে থাকে।

ঠিক তেমনভাবেই আবার কোনো কোনো গাছ আছে যেগুলো নেগেটিভ এনার্জি বিকিরণ করে। যার ফলে আমাদের জীবনে নেমে আসতে পারে অর্থনৈতিক টানাপোড়েন। তাই অবশ্যই বাড়িতে গাছ লাগানোর সময় আপনাদের জেনে নেওয়া উচিত কোন গাছটা সঠিক ! এমন কিছু গাছ রয়েছে যা বাড়িতে একেবারেই কিন্তু লাগানো উচিত নয়। আজকের এই বিশেষ প্রতিবেদনের মাধ্যমে আমরা আপনাদের সেই সমস্ত গাছগুলি সম্পর্কেই জানাতে চলেছি।

১) বনসাই গাছ:

সৌন্দর্য বৃদ্ধি করতে এই গাছ কিন্তু বাড়িতে অনেকেই লাগিয়ে থাকেন। এই গাছ দেখতে বেশ সুন্দর হলেও একেবারেই কিন্তু বাড়িতে লাগানো উচিত নয়। এই গাছ বাড়িতে নেগেটিভ এনার্জি বিকিরণ করে, ফলস্বরূপ পরিবারে অশান্তির সৃষ্টি হয়। এমনকি এই গাছ বাড়িতে নিয়ে আসলে অর্থনৈতিক সংকট বৃদ্ধি পেতে পারে।

২) খেজুর গাছ:

খেজুর ফল কিন্তু খেতে অত্যন্ত সুস্বাদু হয়ে থাকে। পাশাপাশি এই গাছ থেকে খুব সহজেই খেজুর গুড় সংগ্রহ করা যেতে পারে। তবে যতই ভালো হোক না কেন এই গাছ বাড়িতে না লাগানো টাই ভালো। বাড়িতে এই গাছের উপস্থিতি আপনার জীবনের চরম অর্থনৈতিক সংকট ডেকে আনতে পারে এবং আপনাকে একেবারে নিঃস্ব করে তুলতে পারে।

৩) কাটাজাতীয় গাছ:

সৌন্দর্য বৃদ্ধির কারণে ছাদ বাগানে অথবা বাড়ির মধ্যেই অনেকে কিন্তু ফণীমনসা বা ক্যাকটাস জাতীয় গাছ লাগিয়ে থাকেন। এই গাছ পজিটিভ এনার্জি জায়গায় বাড়িতে নেগেটিভ এনার্জি সৃষ্টি করে। যার ফলে অনেক ধরনের সমস্যার পাশাপাশি আপনি একেবারে কাঙাল হয়ে যেতে পারেন।

৪)বট বা অশ্বত্থ গাছ:

এই গাছ আদতে খুব একটা খারাপ না হলেও বাস্তুশাস্ত্রবিদদের মত অনুযায়ী কখনোই এটা কিন্তু বাড়িতে লাগানো উচিত নয়।বট বা অশ্বত্থ গাছ মন্দিরের জন্য অত্যন্ত শুভ। তাই আপনারা এটা ভুল করেও বাড়িতে লাগিয়ে কিন্তু নিজেদের জীবনে বিপদ ডেকে আনবেন না।

Back to top button