আপনাকে খুঁজবে কাস্টমার! খুবই অল্প ইনভেস্টে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, লাভ হবে ধারণার বাইরে

নিজস্ব প্রতিবেদন: অর্থ উপার্জনের জন্য মানুষের কাছে দুটোই রাস্তা রয়েছে যার মধ্যে একটি হলো চাকরি এবং অপরটি হল ব্যবসা। যারা চাকরির সঙ্গে যুক্ত রয়েছেন তারা কম বেশি সকলেই জানেন পরের অধীনতায় কাজ করতে গেলে ঠিক কতটা কষ্ট ভোগ করতে হয়। অন্যদিকে যদি ব্যবসার কথা বলি সে ক্ষেত্রে ব্যবসা অনেক ধরনের হয়ে থাকে তবে আপনারা যদি সঠিক ব্যবসা বেছে না নিতে পারেন সে ক্ষেত্রে কিন্তু ভবিষ্যৎ নিয়ে চিন্তায় পরতে হবে।

যারা নতুন ব্যবসায়ী রয়েছেন তাদের উদ্দেশ্যে আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা একটি নতুন ধরনের ব্যবসার আইডিয়া আপনাদের সাথে শেয়ার করে নিতে চলেছি। আশা করছি এই বিজনেস আইডিয়া আপনাদের অনেকটাই সহায়তা করবে।

ছোটখাটো মূলধন নিয়ে আপনারা বিভিন্ন ধরনের ব্যবসা শুরু করতে পারেন। আজ আমরা আপনাদের সাথে শেয়ার করে নেব ফুল মার্কেটের ব্যবসার কথা। লক্ষ্য করে দেখবেন আপনাদের আশেপাশের বাজারে অনেকেই কিন্তু ফুল অথবা মালা নিয়ে নিয়মিত অর্থাৎ প্রতিদিন সকাল বা বিকেলের সময়ে ব্যবসা করে থাকেন।

ঘর সাজানো থেকে শুরু করে বিয়ে বাড়ি অথবা পুজো পার্বণের জন্য এই সমস্ত জায়গা থেকে আমরা ফুল সংগ্রহ করে থাকি। বাঙালির বারো মাসে তেরো পার্বণ তাই প্রায় প্রতিদিনই কিন্তু কিছু না কিছু অনুষ্ঠান লেগেই থাকে। স্বাভাবিকভাবেই স্পষ্ট কথায় বলা যায় ফুলের চাহিদা কখনোই কোনোভাবেই শেষ হওয়ার নয়।

সুতরাং আপনারা যদি পাইকারি দরে ফুল কিনে সেটা নিয়ে ব্যবসা শুরু করতে পারেন অথবা নিজেরাই চাষ করে মালা তৈরি করে আলাদা আলাদাভাবে ফুল বিক্রি করতে পারেন তাহলে কিন্তু কখনোই অর্থের উপার্জন নিয়ে চিন্তা করতে হবে না। এই ব্যবসা এতটাই শক্তিশালী যে খুব শীঘ্রই আপনাকে আর্থিক সচ্ছলতা এনে দেবে।

পশ্চিমবঙ্গের বুকে একটি বৃহৎ ফুল মার্কেটের ঠিকানা হচ্ছে হাওড়া ব্রিজের নিচে। যদি এখানকার আশেপাশে বসবাস করে থাকেন আপনারা তাহলে সোজাসুজি এই মার্কেট থেকেও কিন্তু ফুল অথবা মালা কিনে আপনারা পাইকারি রেটে বিক্রি করতে পারেন।।কেমন লাগলো আমাদের আজকের এই বিজনেস আইডিয়া অবশ্যই একটা কমেন্ট করে জানাতে ভুলবেন না।

Back to top button