কাস্টমার জিনিস কিনবে লাইন দিয়ে! একদম অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, লাভের মুখ দেখবেন সারাবছর

নিজস্ব প্রতিবেদন: বর্তমান সময়ে দাঁড়িয়ে অর্থ উপার্জনের জন্য মানুষ প্রতিনিয়ত বিকল্প কর্মসংস্থানের চেষ্টা চালাচ্ছেন। আসলে একটি বিকল্প কর্মসংস্থান ছাড়া কখনোই কিন্তু আজকাল নিজেকে আর প্রতিষ্ঠিত করা সম্ভব নয়। বিভিন্ন সরকারি আর বেসরকারি চাকরিতে নিয়োগ এতটাই খারাপ হয়ে গিয়েছে যে বিগত কয়েক বছরের দেশে বেকার সংখ্যা বৃদ্ধি পেয়েছে ব্যাপক পরিমাণে।

অনেকেই তাই বেকারত্বের হাত থেকে বাঁচার জন্য ব্যবসা শুরু করার কথা চিন্তাভাবনা করছেন। কিন্তু ঠিক কি ধরনের ব্যবসা শুরু করলে তা লাভজনক হবে এবং অল্প সময়ের মধ্যেই মার্কেটে ছড়িয়ে পড়বে সেটা নিয়ে অনেকের মনেই নানান ধরনের প্রশ্ন রয়েছে। সেই সমস্ত প্রশ্নের উত্তর খুঁজতেই আমরা নিয়ে চলে এসেছি আমাদের আজকের এই প্রতিবেদন।

ধূপকাঠির ব্যবসা কিভাবে শুরু করবেন?

ধূপকাঠি হল এমন একটি জিনিস যা ছাড়া আমাদের দিন কিন্তু কোন ভাবেই শুরু হতে পারে না। মন্দির মসজিদ থেকে শুরু করে গির্জা সব জায়গাতেই কিন্তু প্রার্থনা করার জন্য এই ধূপকাঠি প্রয়োজন হয়ে থাকে। পাশাপাশি আমাদের বাড়িতেও দৈনন্দিন হিসেবে এই জিনিসটা কিন্তু ব্যবহার করা হয়।

আজকাল অনেকে তো মশা তাড়ানোর কাজেও বিভিন্ন ধরনের ধুপ ব্যবহার করছেন। অর্থাৎ সবমিলিয়ে এই ব্যবসায় যেহেতু কখনো চাহিদার অভাব হবে না তাই এটা শুরু করলেও কোন রকমের লোকসানের সম্ভাবনা নেই। ‌ অল্প পুঁজির মধ্যেই খুব সহজেই ধূপকাঠির ব্যবসা শুরু করে দেওয়া সম্ভব ‌ যদি আপনারা ম্যানুয়াল মেশিন কিনে কাজ করতে চান তাহলে মাত্র ২৫ হাজার টাকায় এই ব্যবসা শুরু করতে পারবেন।

ম্যানুয়াল মেশিন থেকে ধুপকাঠি তৈরি করতে চাইলে আপনাদের একটু পরিশ্রম হবে ঠিকই তবে পুঁজি কিন্তু একেবারেই স্বল্প প্রয়োজন হবে। আপনারা আরো একটু বেশি খরচা করে অটোমেটিক মেশিনও নিয়ে নিতে পারেন। বাজারের কোন জায়গায় ১ লক্ষ ৯৫ হাজার টাকার নিচে আপনারা অটোমেটিক মেশিন পাবেন না। তবে আমাদের আজকের এই প্রতিবেদনে একটি ম্যানুফ্যাকচারিং ইউনিটের ঠিকানা শেয়ার করে দেব যেখানে মাত্র 85 হাজার টাকায় ধুপকাঠি তৈরীর এই অটোমেটিক মেশিন আপনারা কিনে নিতে পারবেন।

এই অটোমেটিক মেশিনের সাহায্যে ঘন্টায় কিন্তু কয়েকশো কেজি আপনারা প্রোডাকশন করতে পারবেন। শুধুমাত্র কাঁচামাল গুলো বক্সে দিয়ে দিলেই কিন্তু ধূপকাঠি তৈরি হয়ে বেরিয়ে আসবে। এরপর প্যাকেজিং সম্পূর্ণ করে যে কোন ফ্যাক্টরি অথবা সরাসরি মার্কেটে আপনারা এগুলোকে বিক্রি করতে পারেন। যদি এই ব্যবসায় ব্র্যান্ড তৈরি করে কাজ করতে চান সেক্ষেত্রে অবশ্যই ট্রেড লাইসেন্স বানিয়ে নিতে ভুলবেন না।

মেশিন কেনার জন্য কোথায় যোগাযোগ করবেন!

ধুপকাঠি তৈরির ব্যবসা করা কিন্তু খুবই সহজ। যারা প্রতিবেদনটি পড়ার পর এই ব্যবসা শুরু করার কথা চিন্তা-ভাবনা করছেন অথচ মেশিন বা কাঁচামাল সম্পর্কে কিছুই জানেন না তাদের উদ্দেশ্যে রইল প্রতিবেদনের এই সর্বশেষ অংশ। ধূপকাঠি তৈরির জন্য বিভিন্ন ধরনের পাউডার,স্টিক এবং এসেন্স প্রয়োজন হয় যা ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে শুরু করে লোকাল মার্কেটের অনেক দোকানেই আপনারা পেয়ে যাবেন। মেশিন কূনার প্রয়োজন হলে নিচের ঠিকানায় যোগাযোগ করতে পারেন।
Factory Name : Creative industries.
Opp market complex.
Hyderpara market, Siliguri
Contact number: 9709000609/9002771995

Back to top button