কাস্টমার জিনিস কিনবে লাইন দিয়ে! খুব অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, লাভের মুখ দেখবেন ১২ মাস

নিজস্ব প্রতিবেদন: আপনি কি সম্প্রতি কোন ভালো এবং লাভজনক ব্যবসা শুরু করার বিষয়ে চিন্তাভাবনা করছেন? যদি করে থাকেন সেক্ষেত্রে আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনটি আপনাদের জন্য গুরুত্বপূর্ণ। কারণ আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা এমন কিছু ব্যবসার আইডিয়া আপনাদের সাথে শেয়ার করে নেব যা খুব সহজেই আপনাদের জীবনের প্রতিষ্ঠিত হতে সাহায্য করবে।

আজ আমরা এমন একটি প্রোডাক্ট এর ব্যবসার কথা বলব যেটার দৈনন্দিন জীবনে এতটাই চাহিদা রয়েছে যে কখনোই শেষ হওয়ার নয়। বাজারে প্রতিনিয়ত এই প্রোডাক্টগুলি এতটাই বেশি পরিমাণে বিক্রি হয়েছে আপনার উৎপাদিত পণ্য কখনোই পড়ে থাকবে না। বিভিন্ন রকম ভাবে আপনারা এগুলো নিয়ে মার্কেটিং করতে পারবেন এবং সেখান থেকে বিপুল অর্থ উপার্জন করতে পারবেন। চলুন তাহলে আর সময় নষ্ট না করে আমাদের আজকের এই প্রতিবেদনটি শুরু করা যাক।

মসলা গুঁড়া করার ব্যবসা:

শিরোনাম দেখে আপনারা হয়তো অনেকেই ভাবছেন এই ব্যবসা আবার এমন কি? পাঠক বন্ধুদের উদ্দেশ্যে জানিয়ে রাখি এই ব্যবসা থেকেই কিন্তু আপনি মাসে প্রায় লক্ষ টাকার কাছাকাছি উপার্জন করতে পারবেন। মাত্র একটা সামান্য দামের মেশিন বসিয়ে খুব সহজেই বিভিন্ন ধরনের মসলা থেকে শুরু করে অন্যান্য জিনিস গুঁড়ো করে সেগুলো বাজারে কিন্তু সহজেই আপনারা বিক্রি করতে পারেন।

আমাদের বর্তমান জীবনে গোটা মসলা গুঁড়ো করে যে বিভিন্ন রান্নায় দেওয়ার রীতি প্রচলিত রয়েছে তার জন্য কিন্তু প্রায় সময় বাজারের বিভিন্ন দোকানে গিয়ে আমরা লাইন দিয়ে থাকি। গোটা ধনে থেকে শুরু করে শুকনো লঙ্কা, হলুদ অথবা জিরে সবকিছুই কিন্তু মেশিনের সাহায্যে গুঁড়ো করে ব্যবহার করা হয়ে থাকে।

এছাড়াও গম থেকে তৈরি আটা অথবা চাল থেকে তৈরি চালের গুঁড়ো, ছাতু এবং বেসন তো রয়েছেই। এই প্রত্যেকটা মসলাই কিন্তু একেবারে স্বল্প দামে তৈরি করে নিতে পারেন। তার জন্য আপনাদের প্রয়োজন হবে শুধুমাত্র একটি মেশিন। এই মেশিনটির দাম হল মাত্র ২৫ হাজার টাকা এবং ঘন্টায় এটির প্রোডাকশন হচ্ছে ৩০ থেকে ৩৫ কেজি।

আপনারা চাইলে আরো বেশি দাম দিয়ে মেশিন কাস্টমাইজ করিয়ে প্রোডাকশন কিন্তু আরও বাড়িয়ে নিতে পারেন। অর্থাৎ মাত্র ২৫ হাজার টাকায় এই মসলাগুলো করার ব্যবসাটা আপনারা শুরু করতে পারবেন। মেশিনটি বসানোর জন্য খুবই সামান্য জায়গার প্রয়োজন হবে।

এই মেশিনটির সাথেই আপনারা বিভিন্ন ধরনের জালি, ডাইস এবং ব্রাশ পেয়ে যাবেন। ডাইসের মাধ্যমে আপনারা আলাদাভাবে মসলা এবং গম গুড়ো করে নিতে পারবেন। আর গুঁড়ো কিরকম ধরনের হবে অর্থাৎ কতটা মোটা বা কতটা সরু হবে সেটার জন্য আপনাদের প্রয়োজন হবে নেট বা জালি।

বাড়ির একটা কোন কোনায় অথবা দোকান ভাড়া নিয়ে এই মেশিন বসিয়ে আপনারা কিন্তু ব্যবসার কাজ যতটা দ্রুত সম্ভব শুরু করে দিতে পারেন। চেষ্টা করবেন ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে মেশিন কেনার যাতে সম্পূর্ণ সুলভ মূল্যে এটা পাওয়া যায়। সাধারণ ইলেকট্রিসিটিতেই কিন্তু এই মেশিনটা চলবে, আলাদা করে কোন কমার্শিয়াল লাইন নেওয়ার প্রয়োজন হবে না।

আপনারা যারা সম্প্রতি এই ব্যবসা শুরু করার কথা চিন্তাভাবনা করছেন তারা দেরি না করে আমাদের দেওয়া ম্যানুফ্যাকচারিং ইউনিটের ঠিকানায় যোগাযোগ করে নিতে পারেন। মেশিনের সাথে সমস্ত প্রশিক্ষণ আর ইনস্টলেশন এখানে বিনামূল্যে পেয়ে যাবেন।
Company information:
Indian machinery.
Address – prajatantrapally, Sodepur.
Nearest railway station: Sodepur.
Kolkata, West Bengal.
Contact – 8420748487/8597204256.

Back to top button