কাস্টমার জিনিস কিনবে লাইন দিয়ে! খুব অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, দিনে আয় হবে ৩ হাজার অবধি

নিজস্ব প্রতিবেদন: বর্তমান সময়ে অর্থ উপার্জনের জন্য মানুষের কাছে যে দুটো রাস্তা সব থেকে বেশি জনপ্রিয় তা হল চাকরি অথবা ব্যবসা। এমন বহু মানুষ রয়েছেন যারা পরের অধীনে চাকরি করা একেবারেই পছন্দ করেন না। বেশিরভাগ ক্ষেত্রেই কিন্তু তারা জীবিকা হিসেবে ব্যবসাকে বেছে নেন।

কিন্তু ঠিক কি ধরনের প্রোডাক্টের ব্যবসা শুরু করলে সেটা লাভজনক হবে তা নিয়ে সকলের মনেই রয়েছে নানান ধরনের প্রশ্ন। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা সেই সমস্ত প্রশ্নের সমাধান করতে নিয়ে চলে এসেছি একটি বিজনেস আইডিয়া। এটি কিন্তু ফুট প্রোডাক্ট এর সঙ্গে জড়িত ব্যবসা তাই কখনোই চাহিদার অভাব আপনারা বুঝতে পারবেন না। যারা সম্প্রতি ব্যবসা শুরু করার কথা চিন্তা-ভাবনা করছেন নিশ্চিন্তে এদিকে এগিয়ে আসতে পারেন।

কিভাবে শুরু করবেন সরষের তেলের ব্যবসা?

সরষের তেলের ব্যবসা শুরু করার জন্য আপনাদের কিন্তু নির্দিষ্ট কোন ক্ষেত্রের প্রয়োজন নেই। খুব সহজেই বাড়িতে মেশিন বসিয়ে আপনারা এই ব্যবসা শুরু করতে পারবেন। যদি ব্যবসা বড় পরিসরে শুরু করতে চান সেক্ষেত্রে অবশ্যই একটু বেশি জায়গার মধ্যে নিজেদের কাজ তুলে ধরতে পারেন। সর্ষের তেলের ব্যবসা এমন একটি ব্যবসা যা দৈনন্দিন জীবনে ব্যাপক চাহিদা রয়েছে। এটি ছাড়া কিন্তু কোন রকমের রান্নাই সম্ভব নয়। সুতরাং আপনারা নিশ্চিন্তে এই ব্যবসা শুরু করতে পারেন। সরষের তেলের মেশিনটি চালানো এতটাই সোজা যে বাড়ির গৃহবধূরা পর্যন্ত এই কাজে খুব সহজেই অংশগ্রহণ করতে পারবেন।

৬০ থেকে ৬৫ হাজারের মধ্যে আপনারা মেশিন কিনতে পেয়ে যাবেন এই ব্যবসাটি শুরু করার জন্য। প্রত্যেক ঘন্টায় দশ থেকে পনেরো কেজির প্রোডাকশন হবে এই মেশিন থেকে। প্রায় ২ লক্ষ থেকে ৩ লক্ষ টাকা পর্যন্ত দামেরও মেশিন আপনারা এখানে খুব সহজেই পেয়ে যাবেন। সেগুলো হবে ২০ পাত্তির মেশিন।।

তবে এই মেশিনগুলো চালাতে গেলে কিন্তু বাড়ির লাইনে চলবে না আপনাকে অবশ্যই কমার্শিয়াল লাইন ব্যবহার করতে হবে। সরষের তেল তৈরি করার সময় যে খোল বেরিয়ে আসে আপনারা সেটা কেউ কিন্তু ব্যবসার কাজে লাগাতে পারেন। এটা জৈব সার হিসেবে বাজারে ব্যাপক প্রচলন রয়েছে। পাশাপাশি গরুর খাবার হিসেবেও কিন্তু অনেকে এই খোল কিনে থাকেন।

আপনারাও যদি এই সর্ষের তেলের ব্যবসা শুরু করতে চান সেক্ষেত্রে সময় নষ্ট না করে নিচের দেওয়া ঠিকানায় যোগাযোগ করতে পারেন। এটা হল একটা ম্যানুফ্যাকচারিং ইউনিট যেখানে অত্যন্ত কম দামের মধ্যে আপনারা মেশিন থেকে শুরু করে প্রশিক্ষণ সবকিছুই পেয়ে যাবেন। মেশিন কেনার পর ইনস্টলেশন এবং প্রশিক্ষণ আপনাকে সম্পূর্ণ বিনামূল্যেই দেওয়া হবে।
Karmakar machinery.
Bandel, hoogly.
Contact number: 6290610895.

Back to top button