একইসাথে আক্রমণ করলো চিতা ও সাপ, প্রাণ বাঁচাতে যা করলো সজারু, ভিডিও দেখে অবাক নেটিজেনরা

নিজস্ব প্রতিবেদন: সোশ্যাল মিডিয়া মানেই ভাইরাল ভিডিওর সম্ভার। ৮ থেকে ৮০ সকালেই এখন সোশ্যাল মিডিয়ার বাসিন্দা। স্মার্টফোনের সহযোগিতা আর বিভিন্ন টেলিকম কোম্পানিগুলোর দুর্দান্ত অফার খুব সহজেই এই ইন্টারনেট জগতকে মানুষের হাতের মুঠোয় নিয়ে এসেছে। একটা সময় ছিল সোশ্যাল মিডিয়া ব্যবহার করার জন্য মানুষকে কিন্তু পুরোটাই বিভিন্ন কম্পিউটার বা ল্যাপটপের উপর নির্ভর করে থাকতে হতো। কিন্তু বর্তমানে আর সেই দিন নেই। এখন প্রত্যেক বাড়িতে প্রত্যেক হাতেই স্মার্টফোন। ক্রমাগত ইন্টারনেটের দারুন স্পিড আর এই স্মার্টফোনের ব্যবহার মানুষের মধ্যে ছড়িয়ে দিয়েছে সোশ্যাল মিডিয়ার প্রভাব। যদিও এর ভালো দিকের পাশাপাশি অনেক খারাপ দিক রয়েছে আমাদের সমাজে।

একদিকে যেমন সোশ্যাল মিডিয়া বিশ্বের যে কোন কোণার ঘটনা খুব সহজেই আমাদের সামনে তুলে নিয়ে আসতে পারে; ঠিক তেমনভাবেই কিন্তু এই ইন্টারনেট জগত সহজে আপনার প্রতিভাকে জগতের সামনে তুলে ধরতে পারে। সাধারণ মানুষ থেকে শুরু করে বিভিন্ন জীবজন্তুর ভিডিও আপনারা সোশ্যাল মিডিয়ায় দেখতে পেয়ে যাবেন। এরমধ্যে এমন কিছু রয়েছে যা আমাদের ভয় পেতে অত্যন্ত বাধ্য করে। আজকের এই বিশেষ প্রতিবেদনেও আমরা এরকমই একটি ভিডিও আপনাদের সাথে শেয়ার করে নিতে চলেছি।

ভাইরাল এই ভিডিওতে পরপর দুটি দৃশ্য দেখা যাচ্ছে যা নেট নাগরিকদের অবাক করে তুলেছে। প্রথম দৃশ্যটিতে একটি চিতা বাঘের সাথে একটি সজারুকে লড়াই করতে দেখা যাচ্ছে। জঙ্গলের মধ্যেই সজারুকে আক্রমণ করেছে যেটা তাদের লড়াই ক্রমাগত চলছে। আপনারা সকলেই জানেন চিতাবাঘ কতটা শক্তিশালী, কিন্তু তারপরেও নিজের প্রাণ বাঁচানোর লক্ষ্যে এই শক্তিশালী প্রাণীটির সাথে লড়াই চালিয়ে যাচ্ছে সজারু।

অপরদিকে যে দ্বিতীয় দৃশ্যটি দেখা যাচ্ছে সেখানে একটি পাইথন সাপকে সজারুর উপর আক্রমণ করতে দেখা যাচ্ছে। পৃথিবীর অন্যতম শক্তিশালী আর বিষধর সাপের তালিকায় রয়েছে পাইথন। কিন্তু এই ক্ষেত্রে ও নিজেকে বাঁচানোর জন্য লড়াই চালানোর চেষ্টা করছে সজারুটি। এই দৃশ্য দুটি সম্পূর্ণ দুটি ভিন্ন জায়গায়। তবে যেভাবে এই দৃশ্য দুটিকে তুলে ধরা হয়েছে তার বেশ প্রশংসা করেছেন দর্শকেরা। সম্ভবত এগুলি কোন জঙ্গলে ভ্রমন করতে যাওয়া যাত্রীর ক্যামেরাবন্দী ভিডিও। যদিও কোথায় এবং কিভাবে ভিডিওগুলি তোলা হয়েছে সে বিষয়ে কিছুই জানা যায়নি।

দিনশেষে সত্যিই আমাদের সোশ্যাল মিডিয়াকে কুর্নিশ জানানো উচিত এই ধরনের ভিডিওগুলো চোখের সামনে তুলে ধরার জন্য। কারণ জঙ্গলের প্রাণীদের জীবন যাপন কখনোই খালি চোখে আমরা কিন্তু এভাবে দেখতে পারি না। এই অত্যাশ্চর্য ভিডিওগুলো সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ার সাথে না সাথেই ভাইরাল হয়ে উঠেছে। প্রায় মাসখানেক আগে শেয়ার করা ভিডিওটি এখনো পর্যন্ত ২.৪ মিলিয়ন মানুষ দেখে নিয়েছেন। বহু মানুষ এই ভিডিওটিকে পছন্দ করেছেন এবং কমেন্ট বক্সে নিজেদের গুরুত্বপূর্ণ মতামত শেয়ার করেছেন। রইল ভিডিও।

Back to top button