একদম হালকা ওজনের মধ্যে আধুনিক ডিজাইনের সোনার লকেটের ১১টি দুর্দান্ত কালেকশন দেখে নিন

নিজস্ব প্রতিবেদন: সোনার তৈরি বিভিন্ন গহনাই কিন্তু নারী-পুরুষ নির্বিশেষে সকলে পছন্দ করে থাকেন। তবে মূল্যবৃদ্ধির বাজারে বিভিন্ন ভারী গয়না তৈরি করা কিন্তু মানুষের পক্ষে সম্ভব নয়। তাই সব সময় মানুষ এমন গহনার খোঁজ চালান যেগুলো কম খরচে হালকা ওজনের মধ্যেই তৈরি করা যাবে। এর মধ্যে হালকা ওজনের কানের দুল থেকে শুরু করে রয়েছে বিভিন্ন লকেট কালেকশন। আজ আপনাদের সাথে কিছু লকেটের দুর্দান্ত ডিজাইন শেয়ার করে নেব। আশা করছি আপনাদের কালেকশনগুলো ভালো লাগবে।

১) প্রতিবেদনের শুরুতেই একটা বাটারফ্লাই ডিজাইনের লকেট আপনাদের দেখাতে চলেছি যেটার উপর খুব সুন্দর করে ঝিলে কাটা কাজ করা রয়েছে। মিনাকারি কাজ করা রয়েছে এটার মধ্যে।

২) দ্বিতীয় যে ডিজাইন টা দেখতে চলেছেন সেটার মধ্যেও কিন্তু মিনাকারি কাজের সাথে অসাধারণ একটা কম্বিনেশন করা রয়েছে। ১.৫-২ গ্ৰামের মধ্যে এই ডিজাইন টা তৈরি হয়ে যাবে।

৩) এবার যে ডিজাইনটা আপনারা দেখতে চলেছেন সেটার উপর পাতের কাজ করা রয়েছে। সুন্দরভাবে তারজালি আর ঝিলেখাটা কাজ এটাই ফুটিয়ে তোলা হয়েছে।

৪) কলকার নকশয় তৈরি এবং ড্রপের কাজ করা এই ধরনের ডিজাইনও আপনাদের ভালো লাগতে পারে। যে কোন উৎসব বা অনুষ্ঠানে আপনারা এই ধরনের ডিজাইন পড়ে যেতে পারবেন।

৫) বিটের মধ্যে ফ্লাওয়ার আর ড্রপ দিয়ে নকশা করা এই ধরনের লকেট আপনাদের পছন্দ হতে পারে। মোটামুটি দুই গ্রামের মধ্যে এই ধরনের লকেটের ডিজাইন আপনারা পেয়ে যাবেন।

৬) একদম ছোট ডিজাইনের মধ্যে কলকার নকশা করার লকেট নিতে চাইলে এটা আপনাদের জন্য একটা পারফেক্ট কালেকশন।

৭) একদম ছোট ডিজাইন চাইলে এক গ্রামের মধ্যে ম্যাট ফিনিশিং আর ঝিলে কাটা কাজ করা এই ধরনের লকেট আপনারা ট্রাই করে দেখতে পারেন‌

৮) রাউন্ড শেপের উপর ঝিলে কাটা কাজ আর ছোট তারের মতন ডিজাইন এটাতে ফুটিয়ে তোলা হয়েছে। উপহার হিসেবে এ ধরনের ডিজাইন দিতে পারেন।

৯) কলকার নকশার সাথে রাউন্ড ডিজাইনে এই লকেটটা ফুটিয়ে তোলা হয়েছে। এগুলো কিন্তু খুব নিখুঁত ডিজাইনের মধ্যে তুলে ধরা হয়েছে।

১০) কলকার মধ্যে ধানের ছড়া দিয়ে ঝিলে কাটা কাজ আর মিনাকারি কাজের কম্বিনেশনে তৈরি এই ধরনের লকেট আপনারা ট্রাই করে দেখতে পারেন। উপহার দেওয়ার জন্য এই ধরনের ডিজাইনও কিন্তু খুবই ভালো।

১১) চাইলে ঠাকুরের মূর্তি দিয়ে তৈরি করা লকেটও নিতে পারেন। দেবাদিদেব মহাদেব থেকে শুরু করে গণেশ ঠাকুরের লকেট আপনারা এখানে পেয়ে যাবেন।

Back to top button