জিনিস সাপ্লাই দিয়ে শেষ করতে পারবেন না! একদম অল্প পুঁজিতে শুরু করুন এই ব্যবসা, রোজ আয় ৫ হাজার

নিজস্ব প্রতিবেদন: ব্যবসা করে নিজেদের প্রতিষ্ঠিত করার জন্য কম বেশি সকল মানুষই কিন্তু চেষ্টা করে থাকেন। তবে ঠিক কি ধরনের ব্যবসা শুরু করলে লাভবান হওয়া যাবে সেটা সম্পর্কে অনেক নতুন ব্যবসায়ীদের কাছেই কোন স্পষ্ট ধারণা নেই। বিশেষ করে যারা মধ্যবিত্ত সাধারণ মানুষ রয়েছেন তারা কিন্তু চট করে কোন বড় অংকের অর্থ বিনিয়োগ করতে চান না।

কারণ যদি ব্যবসা লোকসানে চলে যায় সেক্ষেত্রে আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে এবং সেই ক্ষতি থেকে হয়ত ভবিষ্যতে বেরোনো যাবে না। পাঠকদের উদ্দেশ্যে জানিয়ে রাখি যদি ব্যবসা আপনারা সঠিক পদ্ধতিতে শুরু করতে পারেন সে ক্ষেত্রে কিন্তু জীবনে কখনোই ক্ষতির মুখোমুখি করতে হবে না। আজ আমরা এমনই একটি ব্যবসার আইডিয়া আপনাদের সাথে শেয়ার করে নেব।

বায়ো-ডিগ্রেটেবল ব্যাগের ব্যবসা:

বিগত বেশ কিছু বছরগুলিতে যেভাবে প্লাস্টিকের ব্যবহারের প্রতি বিধি নিষেধ আরোপ হয়ে গিয়েছে তাতে সাধারণ মানুষের পক্ষে কিন্তু বায়ো-ডিগ্রেডেবল ব্যাগ ব্যবহার ছাড়া আর কোন উপায় নেই।। আজকাল যদিও অনেকের নন ওভেন ব্যাগের ব্যবসা শুরু করেছেন তবে সেক্ষেত্রে বিশেষ কিছু সমস্যা রয়েছে। এই নন ওভেন ব্যাগ কিন্তু চট করে বৃষ্টিতে ভিজে যায় বা জলে ভিজে যেতে পারে।

তবে বায়োডিগ্রেবল ব্যাগের ক্ষেত্রে কিন্তু সেই ঘটনাটা কোনদিনই ঘটবে না। কারণ এই ব্যাগ অনেকটা প্লাস্টিকের মতোই হয়ে থাকে। সহজেই যে কোন জিনিস আপনারা বহন করতে পারবেন এবং কোন অসুবিধাও হবে না। ব্যক্তিগত ব্যবহার হোক বা যেকোনো দোকান বা বাজারের জন্য খুব সহজেই এই ব্যাগ কিন্তু আজকাল ঝড়ের গতিতে ব্যবহার বেড়ে চলেছে।

এই ব্যাগ তৈরি করতে গেলে আপনাদের একটি মেশিন প্রয়োজন হবে যা মোটামুটি ৯ লক্ষ টাকা সেট আপে আপনারা সম্পূর্ণ পেয়ে যাবেন। যদি আপনাদের কাছে এই মূলধন খুব বেশি মনে হয় সেক্ষেত্রে কিন্তু আপনারা লোন নিয়েও কাজ শুরু করতে পারেন। এই ব্যবসা কিন্তু একেবারেই লোকসান হওয়ার সম্ভাবনা নেই সুতরাং উপার্জন নিয়ে আপনাদের কখনোই চিন্তা করতে হবে না। এই ব্যবসা শুরু করার জন্য কিন্তু আপনাদের ট্রেড লাইসেন্সের প্রয়োজন পড়বে যেটা খুব সহজেই অনলাইন আবেদনের মাধ্যমে আপনারা পেয়ে যাবেন।

এবার আসা যাক মেশিনের কথায়। যারা এই ব্যবসা শুরু করার কথা ভাবছেন অথচ ঠিক কিভাবে বা কোথা থেকে মেশিন কিনে কাজ শুরু করবেন সে সম্পর্কে কিছুই বুঝতে পারছেন না তারা অবশ্যই এই ঠিকানায় যোগাযোগ করে নিতে পারেন। এটি একটি ম্যানুফ্যাকচারিং ইউনিটের ঠিকানা যেখান থেকে মেশিন কিনলে আপনারা ইনস্টলেশন থেকে শুরু করে প্রশিক্ষণ সবকিছুই সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে যাবেন। পাশাপাশি এখান থেকে কিন্তু আপনারা কাঁচামালও সংগ্রহ করে মার্কেটিং সাপোর্ট তৈরি করতে পারবেন।
Factory Name – Royal business industries.
Rajarhat,bablatala more.
Contact – 8697388832/9073697209

Back to top button