ব্যবসার এতো চাহিদা যে জিনিস দিয়ে উঠতে পারবেন না! একদম অল্প ইনভেস্টে এই দুর্দান্ত ব্যবসা শুরু করলে লাভ হবে প্রচুর

নিজস্ব প্রতিবেদন: আমাদের চারপাশে বহু মানুষ বহু ধরনের ব্যবসার সাথে যুক্ত রয়েছেন। এর মধ্যে এমন কিছু ব্যবসা রয়েছে যা অল্প সময়ের মধ্যেই দাঁড়িয়ে গিয়েছে; আবার এমন অনেক ব্যবসা রয়েছে যেগুলো বাজারে চালানোর জন্য ব্যবসায়ীরা প্রতিনিয়ত লড়াই করে চলেছেন। তবে লক্ষ্য করে দেখবেন যে সমস্ত ব্যবসা অল্প সময়ের মধ্যেই প্রতিষ্ঠা লাভ করেছে তাদের মধ্যে কিন্তু বেশিরভাগ ব্যবসায়ী হয় পাইকারিদরের ব্যবসা অথবা ফুড প্রোডাক্টের ব্যবসা।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সাথে এমনই একটি বিজনেস আইডিয়া শেয়ার করে নেব যেটা ফুড প্রোডাক্টের উপর নির্ভরশীল। মেশিনের সাহায্যে স্টেপ বাই স্টেপ কয়েকটা ধাপ অতিক্রম করলেই আপনারা কিন্তু সহজেই ব্যবসা শুরু করতে পারবেন। চলুন আর সময় নষ্ট না করে আমাদের আজকের এই প্রতিবেদনটা শুরু করা যাক।

চাউমিনের ব্যবসা কিভাবে শুরু করবেন?

আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা বলতে চলেছি চাওমিন এর ব্যবসার কথা। খুব সহজেই এটা আপনারা শুরু করতে পারবেন কয়েকটা মেশিনের সাহায্যে। চাউমিন হল এমন একটি ফুড প্রোডাক্ট যা বাচ্চা থেকে বড় সকলেই খেতে অত্যন্ত পছন্দ করেন এবং বিভিন্ন হোটেলের রেস্টুরেন্টে অত্যন্ত চড়া দামে এটাকে তৈরি করে বিক্রি করা হয়ে থাকে।

এই ব্যবসা শুরু করে আপনারা যেমন লোকাল মার্কেটে সাপ্লাই করতে পারবেন ঠিক তেমনভাবে কিন্তু বিভিন্ন বড় হোটেল আর রেস্টুরেন্টের সাথেও চুক্তি করে নিতে পারেন। নিঃসন্দেহে এই ব্যবসাটি আপনাকে অল্প সময়ের মধ্যেই লাভবান করে তুলবে। চাউমিন তৈরির জন্য জল আর ময়দা ছাড়া বিশেষ কোনো কাঁচামালের প্রয়োজন নেই।। মার্কেটিংয়ে যাওয়ার আগে আমরা প্রথমে জেনে নেব কিভাবে চাউমিন তৈরি করা হয়ে থাকে মেশিনের সাহায্যে।

চাওমিন তৈরি করার জন্য আপনাদের প্রথমেই একটা মিক্সার মেশিন প্রয়োজন পড়বে যেখানে উপকরণ দুটোকে ভালোভাবে মেশানো হয়ে থাকে। এরপর ময়দার ডোয়ের জন্য একটা ডো মেশিন আপনাদের প্রয়োজন হবে। এছাড়াও প্রয়োজন হবে বয়লার মেশিন এবং রুম হিটার। তৈরি করার পর সেটাকে শুকানোর জন্য এই হিটারের প্রয়োজন হবে। যদি আপনারা কোন ভালো ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে মেশিন কিনে থাকেন সে ক্ষেত্রে খুব সহজেই সেখান থেকে কিন্তু প্রশিক্ষণের ব্যবস্থা করে দেওয়া হবে। তাই যারা ব্যবসা শুরু করতে চাইছেন তাদের কোনো রকম ভাবেই অসুবিধা হবে না।

এই চাওমিন তৈরির মেশিন বসানোর জন্য প্রায় ২০০ স্কয়ার ফিট জায়গার প্রয়োজন হবে ‌। এছাড়া পণ্য প্যাকেজিং এবং অন্যান্য কাজের জন্য মোটামুটি ধরে রাখুন একটা গোটা ঘর হলেই আপনাদের ব্যবসা শুরু করা যাবে। চাওমিন তৈরির মেশিনের মূল্য মোটামুটি ১.৫ লক্ষ টাকা রয়েছে। তবে একেবারে স্বল্প পুঁজিতে ব্যবসা শুরু করতে চাইলে ৭০ থেকে ৮০ হাজার টাকার মধ্যেও কিন্তু মেশিন সহ ফুল সেট আপ আপনারা তৈরি করে নিতে পারবেন। এবার আসা যাক কোথা থেকে মেশিন কিনবেন সেই কথায়।

চাওমিন তৈরির মেশিনের জন্য আপনারা নিচের দেওয়া ম্যানুফ্যাকচারিং ইউনিটের সাথে যোগাযোগ করে নিতে পারেন। এখান থেকে মেশিন কিনলে প্রশিক্ষণ আর ইনস্টলেশন সম্পূর্ণ বিনামূল্যে আপনারা পেয়ে যাবেন।
Factory information:
Sandhya enterprise.
Address : 17/3 kedarnath deuty lane, kadamtala, howrah- 7111101.
Contact : 9836018260/9123980948.

Back to top button