খুবই অল্প খরচে তৈরি করুন চার বেডরুমের বাড়ি, রইলো খরচের পরিমাণ সহ বাড়ির আধুনিক ডিজাইন

নিজস্ব প্রতিবেদন: জমি বা বাড়ি কেনা বর্তমান সময়ের একটি সবথেকে বড় কঠিন বিষয়। আজকাল তাই অনেকেই কিন্তু পুরনো বাড়ি কিনে সেটা নিজেদের পছন্দ অনুযায়ী ঠিকঠাক করে নিয়ে থাকেন। তবে তাতে কিন্তু কখনোই সবকিছু নিজের মনের মত হয় না। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই আপনাদের সাথে একটি চার বেডরুম বিশিষ্ট বাড়ির পরিকল্পনা শেয়ার করে নিতে চলেছি।

মোটামুটি ছোট থেকে মাঝারি ফ্যামিলির জন্য এই বাড়িটি কিন্তু একেবারেই আদর্শ। সুতরাং সেকেন্ডহ্যান্ড বাড়ি কেনার দিকে না গিয়ে আপনারা কিন্তু সহজেই এই পরিকল্পনাটি নিয়ে একটি নিজেদের সুন্দর বাড়ি তৈরি করে নিতে পারেন। চলুন তাহলে আর দেরি না করে আজকের এই বিশেষ ডিজাইনটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

আজ আমরা যে চার বেডরুম বিশিষ্ট বাড়িতে পরিকল্পনা আপনাদের সাথে শেয়ার করব তাতে একেবারে প্রবেশ পথের শুরুতেই খুব সুন্দরভাবে ডেকোরেশন করে ড্রয়িং রুম তৈরি করা হয়েছে। বাড়িতে গোটা দিনটা কাটানোর জন্য বা আড্ডা দেওয়ার জন্য এই জায়গাটি কিন্তু ভীষণ গুরুত্বপূর্ণ। ড্রয়িং রুম থেকে ঠিক দুদিকেই আপনারা পেয়ে যাচ্ছেন দুটি বেডরুম।

এটির মধ্যে একটিকে খুব সহজেই আপনারা গেস্ট রুম হিসেবে ব্যবহার করতে পারেন। অন্য বেডরুমটি ব্যবহৃত হবে বাড়ির সদস্যদের জন্য। গেস্ট রুমের সাথে একটি অ্যাটাচ বাথরুম অবশ্যই তৈরি করে দেবেন যাতে অতিথীদের কোন সমস্যা না হয়। ড্রয়িং রুম থেকে সোজা গেলেই আপনারা পেয়ে যাবেন ডাইনিং রুম। ডাইনিং রুমের জায়গাটি একটু বড় রেখে আপনারা সেটার সাথেই কিন্তু সিঁড়ির ঘর তৈরি করে নিতে পারেন।

যদি ঘরের সৌন্দর্য ধরে রাখতে চান সেক্ষেত্রে রাউন্ড শেপের সিঁড়ি রাখতে পারেন। ডাইনিং রুমের ঠিক দুদিকে কিচেন আর কমন বাথরুম আপনারা তৈরি করতে পারবেন। কমন বাথরুমের আর কিচেনের ঠিক অপর দুটি পাশে থাকবে আরও দুটি বেডরুম। বাড়ির সদস্য সংখ্যা কম থাকলে আপনারা একটি বেডরুমকে কিন্তু স্টাডি রুম হিসেবেও ব্যবহার করতে পারেন।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন – https://youtu.be/OMnSqq5R5-Y

মোটামুটি জমি ছাড়া এই বাড়িটি তৈরি করতে গেলে আপনাদের খরচ পড়বে প্রায় ২০ থেকে ২২ লক্ষ টাকা। তবে মার্বেল ফিনিশিং এবং ইন্টেরিয়র ডেকোরেশন সহ আরো কিছু অতিরিক্ত অর্থ প্রয়োজন হতে পারে। চার বেডরুম বিশিষ্ট এই বাড়িটির পরিকল্পনা আপনাদের কেমন লাগলো তা অবশ্যই জানাতে ভুলবেন না। নিজেদের পছন্দের কোনো ডিজাইন জানতে চাইলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন।

\

Back to top button