অল্প খরচে অল্প জায়গার মধ্যেই বানান সুন্দর ডিজাইনের নতুন একতলা বাড়ি, রইলো খরচের পরিমাণ

নিজস্ব প্রতিবেদন: নিজেদের সঞ্চিত অর্থ দিয়ে বাড়ি তৈরি করার চেষ্টা করে থাকেন অনেকেই। তবে সঠিক পরিকল্পনা ছাড়া কোন বাড়ি কিন্তু চট করে তৈরি করা যায় না। যারা বাইরে থেকে আর্কিটেকচার বা বড় কোন কন্টাকটারের দিয়ে পরিকল্পনা তৈরি করেন তাদের এই কাজ করতেই অনেকটা অর্থ ব্যয় হয়ে যায়

তাই মধ্যবিত্ত সাধারণ মানুষের পক্ষে বাড়ি তৈরি করতে গেলে কিন্তু এই সমস্ত ঝামেলা ভোগ করা সম্ভব নয়। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই একেবারে কম খরচের মধ্যে তিন বেড রুমের একটি বাড়ির ডিজাইন আপনাদের সাথে শেয়ার করে নিতে চলেছি। যদি প্রতিবেদনটি ভালো লাগে সেক্ষেত্রে অবশ্যই শেয়ার করে নিতে ভুলবেন না।

আজ আমরা আপনাদের যে বাড়ির ডিজাইনটি দেখাবো সেটার প্রবেশ পথ আপনারা রাখতে পারেন সিঁড়ির ঘর দিয়ে। এখান থেকে ঢুকলে একদম সামনেই আপনারা পেয়ে যাচ্ছেন ড্রয়িং কাম ডাইনিং রুম। এর ঠিক সামনের অংশে অর্থাৎ সিড়ির ঘরের পাশে আপনার একটা মাস্টার বেডরুম এবং কমন বাথরুম পেয়ে যাচ্ছেন। এখান থেকে সোজাসুজি ও ডাইনিং রুমের কোনাকুনি আপনারা তৈরি করে নিতে পারেন কিচেন। কিচেনটা যতদূর সম্ভব বড় রাখার চেষ্টা করবেন।

এবার ডাইনিং রুম থেকে যে পেছনের অংশে স্পেসটা থাকছে সেখানে পরপর দুটো বেডরুম এবং তারও ঠিক পেছনের ফাঁকা অংশটাতে দুটো সরু প্যাসেজ করে আপনারা বাথরুম তৈরি করে নিতে পারেন। যদি মনে হয় এটাচ টয়লেট প্রয়োজন নেই সেক্ষেত্রে পেছনের বাথরুম দুটো না করলেও চলবে।

আজ আমরা যে বাড়ির ডিজাইনটি আপনাদের সাথে শেয়ার করে নিলাম সেটি তৈরি করতে গেলে সব মিলিয়ে আপনাদের খরচ পড়বে প্রায় ২২ লক্ষ টাকার কাছাকাছি। তবে অবশ্যই জমির দাম আর অন্যান্য কিছু জিনিস যেমন ডেকোরেশন আর রং আপনাকে আলাদা করে ধরতে হবে। মধ্যবিত্ত সাধারণ মানুষের জন্য এটা একদম পারফেক্ট পরিকল্পনা। কেমন লাগলো অবশ্যই একটি কমেন্ট করে জানাতে ভুলবেন না।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন-  https://youtu.be/EG5dm1rh4rk

Back to top button