একদম অল্প খরচে তৈরি করুন ৪ বেডরুমের সুন্দর একতলা বাড়ি! রইলো খরচের পরিমাণ সহ বাড়ির আধুনিক ডিজাইন

নিজস্ব প্রতিবেদন: সাধারণ মধ্যবিত্ত মানুষ সব সময় চেষ্টা করেন কম খরচের মধ্যে নিজেদের একটি পরিকল্পনা অনুযায়ী বাড়ি তৈরি করার। কিন্তু অনেক ক্ষেত্রেই বিভিন্ন সমস্যার কারণে কিন্তু সেটা সম্ভব হয়ে ওঠে না। অনেকেই এই পরিকল্পনা তৈরীর জন্যই বহু টাকা খরচ করে ফেলেন। তবে একটু চেষ্টা করলেই কিন্তু খুব সহজ পদ্ধতিতে একটা পারফেক্ট পরিকল্পনা বা ডিজাইন আপনারা ঘরে বসেই জেনে নিতে পারেন। আজ আমরা চার বেডরুমের একটি বাড়ির ডিজাইন আপনাদের সাথে শেয়ার করে নেব। কম খরচে কিভাবে সঠিক পরিকল্পনা সহ এটাকে তৈরি করা যেতে পারে দেখে নিন।।

অন্যান্য বাড়ির মতন এই বাড়িটির প্রবেশপথে কিন্তু ড্রয়িং রুম রাখা হয়নি। এই বাড়িটির প্রবেশ পথ তৈরি করতে হবে আপনাদের সিঁড়ির ঘর দিয়ে। সিঁড়ির ঘর থেকে দুই পাশে আপনারা পেয়ে যাবেন দুটো মাস্টার বেডরুম। এর মধ্যে একটা বেডরুমের সাথে অ্যাটাচ টয়লেট রাখতে হবে আপনাদের। এই রুমটাকে আপনারা চাইলে গেস্ট রুম হিসেবেও ব্যবহার করতে পারেন। দুটি বেডরুমের সামনেই আপনারা অল্প প্যাসেজের মধ্যে বারান্দা বা ব্যালকনি তৈরি করে নিতে পারেন। সিঁড়ির ঘর থেকে সোজা আপনারা ড্রইং কাম ডাইনিং এরিয়া রাখতে পারেন। খরচ বাঁচানোর জন্য দুটো একসাথেই করতে পারেন আলাদা করে প্রয়োজন নেই।

ডাইনিং রুমের ঠিক ডানদিকেই আপনারা আরও একটা কমন টয়লেট তৈরি করে ফেলতে পারবেন। এবার পেছনের বাকি অংশটাতে পর পর দুটো বেডরুম কিন্তু সহজেই রাখতে পারেন। সেক্ষেত্রে এই দুটি বেডরুম থেকেও কমন টয়লেটে যাতায়াত করতে কোন অসুবিধা হবে না। এবার ডাইনিং রুম থেকে বাম দিকে কোনাকুনি আপনারা রাখতে পারেন একটি কিচেন এবং একটি বাথরুম।

যদি প্রয়োজন না থাকে সে ক্ষেত্রে এই অংশটাকে ঠাকুরঘর হিসেবেও কিন্তু ব্যবহার করতে পারেন।। যদি আপনি দোতলা করতে চান সেক্ষেত্রের বাড়ির প্ল্যানিং সামান্য পরিবর্তিত হয়ে যাবে। মোটামুটি সমস্ত দিক বিবেচনা করে এই বাড়িটি তৈরি করতে গেলে আপনাদের খরচ পড়বে প্রায় ২৫ লক্ষ টাকার কাছাকাছি। তবে আপনাদের অবশ্যই জমির দাম এবং অতিরিক্ত কোন ইন্টেরিয়র ডেকোরেশন করলে তার খরচ আলাদা ধরতে হবে। ডিজাইন টি কেমন লাগলো তা অবশ্যই জানাতে ভুলবেন না।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন-  https://youtu.be/eZQXCMQZzkA

Back to top button