একদম অল্প খরচে তৈরি করুন ৩ বেডরুমের সুন্দর একতলা বাড়ি, রইলো খরচের পরিমাণ সহ বাড়ির আধুনিক ডিজাইন

নিজস্ব প্রতিবেদন: দৈনন্দিন জীবনে মধ্যবিত্ত সাধারণ মানুষের জন্য যেটা সবথেকে বড় সমস্যা সেটা হল বাড়ি তৈরি করা। নিজেদের একটি বাসস্থান তৈরি করার ইচ্ছে সকলের মনেই থাকে। কিন্তু এই বাসস্থান তৈরি করতে গেলে যে হারে অর্থ আর সময় দুটোই ব্যয় হয় তাতে আর সাধারন মানুষের ইচ্ছে থাকে না। বিশেষ করে যদি সঠিক পরিকল্পনা না গ্রহণ করা হয় তাহলে কিন্তু হাজার অর্থ খরচ করেও একটা পারফেক্ট বাড়ি তৈরি হয় না।। আজকাল অনেকেই যদিও টাকার বিনিময়ে এই সমস্ত বাড়ির ডিজাইন বা পরিকল্পনা তৈরি করে দেন।

তবে তাতে সাধারণ মানুষের খুব একটা সুরাহা হয় না। মধ্যবিত্ত সাধারণ মানুষের কাছে বাড়ি তৈরি টাই একটা বিশাল ব্যাপার। এরপর যদি আবার আলাদা করে ডিজাইন বা পরিকল্পনা তৈরি করাতে হয় তাহলে কিভাবে চলবে! আজকের এই বিশেষ প্রতিবেদনে, তাই সাধারণ মধ্যবিত্ত মানুষের কথা মাথায় রেখে মাত্র ১৫ লাখ টাকার মধ্যে তিন বেড রুমের একটি একতলা বাড়ির ডিজাইন আপনাদের সাথে শেয়ার করে নেব। সাধারণ মানুষের যা যা প্রয়োজন হতে পারে তার সমস্ত সুবন্তোবস্ত এই বাড়িটিতে করা হয়েছে।

বাড়িটির শুরুতেই হালকার ডিজাইন বা সৌন্দর্যের জন্য একটি কোচ রাখা হয়েছে। এরপর সেখান থেকে প্রবেশ পথের একেবারে প্রথমেই আপনারা পেয়ে যাবেন একটা বড় ড্রয়িং কাম ডাইনিং রুম।একটা লম্বা প্যাসেজ জুড়ে এই ড্রয়িং কাম ডাইনিং রুম রাখা হয়েছে যার একেবারে শেষের অংশে অর্থাৎ পেছনের দিকে রয়েছে সিঁড়ির ঘর বা সিঁড়ির অংশ।

এই ড্রয়িং রুমের প্রথমের দুটি অংশে দুপাশে রয়েছে মাস্টার বেডরুম। এর মধ্যে একটি বেডরুমের সাথে আপনারা সংলগ্ন বাথরুম তৈরি করে নিতে পারেন। এই বাথরুমের অপর পাশে আরও একটা ছোট বেডরুম তৈরি হয়ে যাবে সহজেই। যদি বাড়ির সদস্য সংখ্যা কম থাকে সেক্ষেত্রে এই বেডরুমটাকে খুব সহজেই আপনারা স্টাডি রুম বা অন্য কোন কাজেও ব্যবহার করতে পারবেন।।

ডাইনিং এর অপর পাশে অর্থাৎ সিড়ির ঠিক কোনাকুনি ‌ কিচেন এবং আরও একটা কমন টয়লেট খুব সহজেই তৈরি করে নেওয়া যাবে। তাহলে সবদিক মিলিয়ে এই বাড়িটিতে আপনারা দুটো মাস্টার বেডরুম এবং একটি ছোট বেডরুম, একটা অ্যাটাচ টয়লেট এবং একটা কমন টয়লেট, ড্রয়িং কাম ডাইনিং রুম এবং একটা কিচেন পেয়ে যাচ্ছেন। মোটামুটি একজন মধ্যবিত্ত ছোট ফ্যামিলির জন্য যেরকম বাড়ি প্রয়োজন হতে পারে তার সমস্ত দিক মাথায় রেখেই এই পরিকল্পনাটা তৈরি করা হয়েছে।

নিঃসন্দেহে এটা একটা অত্যন্ত ভালো ডিজাইন। যদি মার্বেল ফিনিশিং এবং জমির দাম আলাদা রাখেন তাহলে ১৫ লক্ষ টাকার মধ্যেই এই বাড়িটা তৈরি হয়ে যাবে। বাড়িতে তৈরি করতে আপনাদের মোটামুটি ১২০০ স্কয়ার ফুট এলাকার প্রয়োজন। আপনারা চাইলে বাড়িটির সামনের দিকের ছাদের রেলিং থেকে শুরু করে কোচের উপরের অংশে সামান্য ডিজাইন করে বাহ্যিক সৌন্দর্যকেও ফুটিয়ে তুলতে পারেন। আপনাদের এই বিশেষ পরিকল্পনাটি কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না। ভালো লাগলে অবশ্যই সকলের সঙ্গে শেয়ার করে নিতে পারেন।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন-  https://youtu.be/iX4tOQwUaHQ

Back to top button