খুবই অল্প খরচে তৈরি করুন ৩ বেডরুমের সুন্দর একতলা বাড়ি! রইলো খরচের পরিমাণ সহ বাড়ির আধুনিক ডিজাইন

নিজস্ব প্রতিবেদন: মধ্যবিত্ত সাধারণ মানুষের কাছে বাড়ি তৈরি করতে গেলে সব থেকে বড় সমস্যা যেখানে দেখা যায় তা হল পরিকল্পনার অভাব। অনেক ক্ষেত্রেই কি হয় অর্থ এবং উপযুক্ত সামর্থ্য থাকলেও সঠিক পরিকল্পনা না থাকার কারণে কিন্তু মনের মতন বাড়ি তৈরি করা সম্ভব হয় না।

এই পরিকল্পনার সমস্যা দূর করতেই আজকের এই বিশেষ প্রতিবেদনে তিন বেড রুমের একটা বাড়ির ডিজাইন আপনাদের সাথে শেয়ার করে নেব। আশা করছি এই ডিজাইনটা মোটামুটি আপনাদের ভালো লাগবে। অবশ্যই কিন্তু কমেন্ট করে নিজেদের মতামত আমাদের জানাতে ভুলবেন না।

এই বাড়িটির মূল প্রবেশ পথের শুরুতেই খুব সুন্দর ভাবে মার্বেলের ফিনিশিং করে থামের মতো কোচ নির্মাণ করা হয়েছে। এবার শুরুতেই আপনারা পেয়ে যাবেন সিঁড়ির ঘর এবং সোজাসুজি ডাইনিং কাম লিভিং এরিয়া। এবার ঠিক বাম দিকে আপনারা পেয়ে যাবেন ড্রয়িং রুম এবং ডানদিকে একটা মাস্টার বেডরুম।

ডাইনিং রুমের ঠিক ডান দিকে এবং বাম দিকে থাকছে পুজোর ঘর। ডাইনিং রুম থেকে ঠিক কোনাকুনি দুদিকে দুটো বেডরুম এবং একটি বেডরুমের সাথে এটাচ বাথরুম তৈরি করা হয়েছে। মাঝের ফাঁকা অংশটাতে আরো একটা কমন টয়লেট আপনারা তৈরি করিয়ে নিতে পারবেন।। ব্যাস খুব সহজেই কিন্তু তিনটে বেড রুমের বাড়ির ডিজাইন আপনারা পেয়ে গেলেন।।

সিঁড়ি দিয়ে পরবর্তী ফ্লোরে উঠেই আপনারা একটা বেলকনির মতন ওপেন ছাদ বা ফাঁকা অংশ পেয়ে যাবেন। বাড়ির ছাদও কিন্তু খুব সুন্দর করে ডেকোরেশন করে তৈরি করা হয়েছে। মোটামুটি একটা হেসে অনুযায়ী এই বাড়িটা তৈরি করতে গেলে আপনাদের প্রায় ৩০ লক্ষ টাকার কাছাকাছি খরচ পড়বে।

পুরো খরচের হিসেবটাই কিন্তু আপনাদের জমির দাম ছাড়া ধরতে হবে। মোটামুটি ছোট ফ্যামিলির জন্য এই পরিকল্পনাটি একেবারেই আদর্শ। কেমন লাগলো আজকের এই বিশেষ ডিজাইন তা অবশ্যই একটা কমেন্ট করে জানাতে ভুলবেন না।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন – https://youtu.be/5hwgpIM4Ieo

Back to top button