খুবই অল্প ব্যয়ে তৈরি করুন ৩ বেডরুমের বাড়ি! রইলো খরচের পরিমাণ সহ বাড়ির লেটেস্ট ডিজাইন

নিজস্ব প্রতিবেদন: প্রত্যেকটা মানুষের মনের মধ্যেই কিন্তু নিজস্ব একটি বাড়ি তৈরি করার সুপ্ত ইচ্ছা থেকে যায়। কিন্তু এই স্বপ্ন পূরণ করাটা খুব সোজা ব্যাপার নয়।। দীর্ঘ সময় ধরে চেষ্টা করার পরে হয়তো এই ইচ্ছে পূরণ সম্ভব হয়। তবে তাতেও কিন্তু নানান ধরনের বাধা-বিপত্তি সামনে আসে। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা এই সমস্ত কিছু বাধা-বিপত্তি পেরিয়ে আপনাদের জন্য শেয়ার করে নিতে চলেছি চারটি রুম বিশিষ্ট একটি একতলা বাড়ির ডিজাইন।

আপনারা যারা সম্প্রতি বাড়ি তৈরি করার কথা চিন্তাভাবনা করছেন তারা অবশ্যই আমাদের এই প্রতিবেদনটি পড়ার পর ডিজাইন বেছে নিতে পারেন। আজ আমরা যেহেতু গ্রামাঞ্চলের এলাকার কথা আলোচনা করব তাই আপাতত বাড়ির ছাদ রাখবো টিনশেডের। তবে যদি আপনারা চান সেক্ষেত্রে কিন্তু ঢালাইয়ের ব্যবস্থাও করে নিতে পারেন। এতে আরো সামান্য কিছু অর্থ খরচ পড়বে।

মোটামুটি টিনশেডের এক তলা চারটি রুম যুক্ত বাড়ি তৈরি করতে গেলে আপনাদের প্রথমেই বাড়ির ঠিক সামনের অংশটা ছোট বারান্দা করে নিতে পারেন। এতে প্রবেশপথ দেখতেও ভালো লাগবে পাশাপাশি বাড়ির সামনে একটা ছোট্ট বসার জায়গাও পেয়ে যাবেন। এবার প্রবেশ পথের শুরুতেই একটা লম্বা প্যাসেজ বা বারান্দা রেখে দিতে পারেন।

যদি এটি সাইজ ভালো হয় অর্থাৎ জমির পরিমাণ ভালো হওয়ার কারণে আপনি এটিকে বড় করে গড়ে তুলতে পারেন সে ক্ষেত্রে এটাকে কিন্তু ড্রইং রুম হিসেবেও ব্যবহার করা যেতে পারে। এবার এই প্যাসেজ থেকে ডানদিকে আপনারা পেয়ে যাচ্ছেন একটি বেডরুম এবং তার লাগোয়া একটি বাথরুম। এই বেডরুমটির ঠিক উল্টো দিকেই আপনারা পরপর আরও দুটি বেডরুম তৈরি করে নিতে পারবেন। এতে সুবিধা যেটা হবে যে বাথরুমটা থাকছে সেটা কিন্তু একসাথে দুটো রুমের আপনি এটাচ পেয়ে যাবেন।

এবার প্যাসেজ থেকে সোজা আপনারা যে ফাঁকা দুটো স্পেস পাচ্ছেন সেখানে পরপর রান্নাঘর আর ডাইনিং রুম তৈরি করে নিতে পারেন। তবে যদি আপনি বাড়িতে ছাদ করতে চান সেক্ষেত্রে ডাইনিং রুম বন্ধ না রেখে প্যাসেজের সঙ্গে মিলিয়ে দিন এবং সেই অংশ থেকেই সিঁড়ি দিয়ে ছাদে যাওয়ার ব্যবস্থা করুন।। কিচেনের লাগোয়া যে ফাঁকা জায়গাটা থাকছে সেখানে খুব সহজেই আপনি আরো একটি কমন বাথরুম তৈরি করে নিতে পারবেন। যদি আপনাদের বাজেটের মধ্যে থাকে সেক্ষেত্রে ঢালাই ছাদ করে নেবেন।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন- https://youtu.be/vX0ZJjLFhgQ

তবে তা সম্ভব না হলে টিনের শেড রাখতে পারেন। গ্রামাঞ্চলের ক্ষেত্রে টিনের সেডে তৈরি বাড়ি প্রায় সময় দেখা যায় তবে সঠিক পরিকল্পনা না থাকায় সেই বাড়িগুলো কিন্তু একেবারে পারফেক্ট ভাবে তৈরি হয় না।। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা চারটি রুম যুক্ত যে বাড়ির ডিজাইন শেয়ার করে নিলাম তা আপনাদের কেমন লাগলো অবশ্যই আমাদের কমেন্ট বক্সে জানাবেন। প্রয়োজনে সঙ্গে থাকা ভিডিওটি দেখে নেবার অনুরোধ রইল। এই ধরনের আরো বিভিন্ন তথ্য জানতে আমাদের পোর্টালের পাতায় অন্যান্য প্রতিবেদনে নজর রাখতে পারেন।।

Back to top button