খুব কম খরচে বানান ৫ বেডরুমের একতলা বাড়ি, রইলো খরচের পরিমাণ সহ বাড়ির লেটেস্ট ডিজাইন

নিজস্ব প্রতিবেদন: বাড়ি হল মানুষের কাছে এমন একটা জায়গা যেখানে সারা দিনের খাটাখাটনির পর মানুষ একটু শান্তি পেয়ে থাকে। মধ্যবিত্ত সাধারণ মানুষ তাই একটা নির্দিষ্ট সময়ের পর নিজের উপার্জিত অর্থ দিয়ে কিন্তু স্বপ্নের ঠিকানা বা বাড়ি তৈরি করার চেষ্টা চালিয়ে যান। কিন্তু অনেক ক্ষেত্রেই দেখবেন এই বাড়ি তৈরি করার ক্ষেত্রে সবথেকে বড় বাধা হয়ে দাঁড়ায় পরিকল্পনা। পরিকল্পনা ছাড়া কোন কাজই কিন্তু শুরু করা সম্ভব নয়।

তাই যদি সঠিক পরিকল্পনা না থাকে সেক্ষেত্রে একটা মনের মত বাড়ি কোন ভাবেই তৈরি হয়ে উঠবে না। সাধারণ মধ্যবিত্ত মানুষের এই অসুবিধার কথা মাথায় রেখেই আজ আমরা নিয়ে চলে এসেছি ৫ বেড রুমের একটি বাড়ির ডিজাইন। ডিজাইন টি কেমন লাগলো তা অবশ্যই জানাতে ভুলবেন না। কমবেশি সকলেই কিন্তু অল্প খরচের মধ্যে এবং মাত্র আড়াই কাঠা জমি থাকলেই এই বাড়িটা সহজে তৈরি করে ফেলতে পারবেন।

এই বাড়িটার মূল প্রবেশ পথের শুরুতেই রাখা হয়েছে একটি কোচ। এই ধরনের কোচ কিন্তু বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করে থাকে পাশাপাশি অনেকটা বারান্দার মত কাজ করে। মূল দরজা দিয়ে ঢুকলেই এই ডিজাইন অনুযায়ী আপনারা পেয়ে যাবেন সিঁড়ির ঘর এবং পরবর্তী ফ্লোরে যাওয়ার রাস্তা। চাইলে এখানে আপনারা বাইক বা স্কুটিও রাখতে পারবেন। সিঁড়ির ঘর থেকে একেবারে সোজাসুজি প্রবেশ করলেই আপনারা পেয়ে যাবেন ড্রয়িং এবং ডাইনিং রুম।এর ঠিক কোনাকুনি অর্থাৎ সিড়ির ঘরের দুই পাশে আপনারা পেয়ে যাবেন দুটো মাস্টার বেডরুম সহ অ্যাটাচ টয়লেট। এই দুটি বেড রুমের সাথেই সামনের দিকে আপনারা দুটো বারান্দা পেয়ে যাচ্ছেন।

ডাইনিং রুমের পাশাপাশি একদিকে একটা কমন টয়লেট এবং অন্যদিকে কিচেন রাখতে পারেন। এবার বাড়িটি ঠিক পিছনের অংশে মিডিয়াম সাইজের পর পর তিনটে বেডরুম আপনারা তৈরি করে নিতে পারেন। যদি আপনার বাড়ি সদস্য সংখ্যা খুব একটা বেশি না হয় তাহলে এর মধ্যে একটা বেডরুমকে কিন্তু খুব সহজেই স্টাডি রুম হিসেবেও কাজে লাগানো যেতে পারে।

যেহেতু পাশাপাশি তিনটে বেড রুম তৈরি করা হচ্ছে তাই এই রুমগুলোর সাইজ কিন্তু সামনের দুটো বেডরুমের থেকে সামান্য ছোট হবে। হিসেব অনুযায়ী মোটামুটি এই বাড়িটা তৈরি করতে গেলে আপনাদের খরচ পড়বে প্রায় 30 লক্ষ টাকার কাছাকাছি। অবশ্যই জমি এবং ইন্টেরিয়র ডেকোরেশন এর খরচ আপনাদের আলাদা হিসেবে ধরতে হবে। আমাদের আজকের এই পরিকল্পনা আপনাদের কতটা ভালো লাগলো তা অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন-  https://youtu.be/L6pHiA0LQhU

Back to top button