একদম অল্প খরচে তৈরি করুন ৩ বেডরুমের সুন্দর দোতলা বাড়ি, রইলো খরচের পরিমাণ সহ বাড়ির আধুনিক ডিজাইন

নিজস্ব প্রতিবেদন: কম খরচের মধ্যে নিজেদের একটা স্থায়ী ঠিকানা তৈরি করতে কে না চায়? আমাদের আশেপাশে এমন বহু মানুষ রয়েছেন যারা সর্বদা চেষ্টা করেন এমন ভাবে বাড়ি তৈরি করার যাতে স্বল্প বাজেটের মধ্যেই সমস্ত পরিকল্পনা সফল করা যায়।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা পাঠকদের এই সমস্যা দূর করতেই নিয়ে চলে এসেছি একটি লম্বা জায়গার মধ্যে বাড়ি তৈরির আইডিয়া। এর আগের বিভিন্ন প্রতিবেদনের মাধ্যমে আমরা নানান ধরনের বাড়ির পরিকল্পনা আপনাদের সাথে শেয়ার করে নিয়েছি। তবে আজ যে ডিজাইনটি শেয়ার করব সেটা কিন্তু অনেকটাই আলাদা।

অনেক ক্ষেত্রেই লম্বাটে ধরনের জমি পেয়ে থাকেন মানুষ।। কিভাবে এই জমির মধ্যে পারফেক্ট পরিকল্পনা সহকারে বাড়ি তৈরি করা যেতে পারে সেই ধারণাটা সকলের মধ্যে থাকে না। আপনারা চাইলে আমাদের আজকের এই ডিজাইনটা ফলো করতে পারেন।। আজকের এই ডিজাইনের একেবারে শুরুর দিকে অর্থাৎ সামনের অংশে আমরা পাশাপাশি রেখেছি সিঁড়ির ঘর এবং ড্রয়িং রুম।

সিঁড়ির ঘর দিয়ে সোজাসুজি প্রবেশ করলেই আপনারা কিন্তু ডাইনিং রুম পেয়ে যাবেন সহজেই। ড্রয়িং রুম থেকে একটু এগিয়ে আসলে অর্থাৎ একেবারে বাড়ির সামনে রাখা হয়েছে একটি মাস্টার বেডরুমসহ অ্যাটাচ বাথরুম। যদি আপনাদের সামনে বেডরুম রাখার ইচ্ছে না থাকে সেক্ষেত্রে কিন্তু এখানে ড্রয়িং রুম ও রাখতে পারেন।

ডাইনিং রুমের ঠিক পরে আরো একটা বেডরুম কিচেন এবং কমন টয়লেট আপনারা পেয়ে যাবেন। যদি আপনাদের বাড়ির পেছনের দিকে যাওয়া রাস্তা থাকে সেক্ষেত্রে এই বেডরুমটি দিয়ে কিন্তু আপনারা আরও একটা দরজা তৈরি করিয়ে নিতে পারেন।। এটা তো গেল একতলা বাড়ির আইডিয়া। ধরুন আপনারা এটাকে দোতলা করতে চান সেক্ষেত্রে কিন্তু ঠিক অনেকটা একই রকম প্ল্যান রাখতে হবে। শুধুমাত্র কিচেন এবং ডাইনিং রুমের জায়গাটা নষ্ট না করে একটু মাফ করে সেখানে আরো একটা বেডরুম অথবা স্টাডি রুম আপনারা তৈরি করে নিতে পারেন।।

এছাড়াও অনেকেই বাড়িতে কিন্তু পুজোর ঘর বা স্টোর রুম আলাদা করে রেখে থাকেন। সেটারও ব্যবস্থা করা যেতে পারে। এই পরিকল্পনা সহকারে একতলা বাড়ি তৈরি করতে গেলে আপনাদের খরচ পড়বে প্রায় ২৫ লক্ষ টাকার কাছাকাছি। জমি ছাড়া এবং ইন্টেরিয়ার ছাড়াই কিন্তু আপনাকে এই অর্থ ধরতে হবে। মোটামুটি পরিকল্পনা যদি আপনাদের ভালো লেগে থাকে এবং বাড়ির সদস্য সংখ্যা অনুযায়ী এটি ঠিক হয় তাহলে আর সময় নষ্ট না করে কাল থেকেই শুরু করে ফেলুন আপনাদের স্বপ্নের বাড়ি।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন- https://youtu.be/l77dLXX_kH0

Back to top button