পুরুষ বা মহিলা উভয়েই করতে পারবেন! অল্প ইনভেস্টে এই গোপন ব্যবসা শুরু করলে লাভ হবে প্রচুর

নিজস্ব প্রতিবেদন: প্রত্যেকটা মানুষের মনের মধ্যেই কিন্তু নিজেদের একটা ব্যবসা শুরু করার সুপ্ত আকাঙ্ক্ষা থাকে। কিন্তু ঠিক কি ধরনের ব্যবসা শুরু করলে কখনোই পণ্যের চাহিদার অভাব হবে না অথবা জীবনে প্রতিষ্ঠিত হতে কোন বাধা হবে না সেটা সম্পর্কে অনেকেরই কোন স্পষ্ট ধারণা নেই। আজকের এই বিশেষ প্রতিবেদনে পাঠকদের উদ্দেশ্যে, তাই একেবারে নতুন ধরনের একটা ব্যবসার আইডিয়া আমরা নিয়ে হাজির হয়েছি।। বর্তমান দৈনন্দিন জীবনে এই ব্যবসাটির এতটাই চাহিদা রয়েছে যে আপনাদের আলাদা করে বলে বোঝানো যাবে না। চলুন তাহলে আর অপেক্ষা কেন চটপট প্রতিবেদনের মূল পর্বে যাওয়া যাক।

কটন উইকের ব্যবসা:

আপনারা যারা ইউনিক ব্যবসার আইডিয়া খুঁজছেন তাদের জন্য এই কটন উইকের ব্যবসার আইডিয়া সব থেকে আদর্শ হতে পারে। তবে তার আগে আপনাকে অবশ্যই এই ব্যবসা সম্পর্কে একটু বিস্তারিত জেনে নিতে হবে। কটন উইক এর ব্যবসা হল আসলে তুলো দিয়ে সলতের ব্যবসা।

বিভিন্ন পুজো পার্বণের কাজে এটি ব্যবহার করা হয়ে থাকে। আগেকার দিনে সাধারণত এটি বাড়িতে তৈরি করা হতো। তবে যুগের পরিবর্তনের সাথে সাথে সবকিছুতে যেমন পরিবর্তন এসেছে ঠিক তেমনভাবেই এসেছে এই সলতে তৈরীর ক্ষেত্রে। খুব সহজেই মেশিনের মাধ্যমে আপনারা কিন্তু আজকাল সলতে তৈরি করে নিতে পারবেন। একদম সরু এবং লম্বাটে ধরনের এই সলতেগুলো হয়ে থাকে যা বাজারে বেশ ভালো দামে বিক্রি করা যেতে পারে।

কটন উইক তৈরির জন্য দুই ধরনের মেশিন পাওয়া যায় একটা হল অটোমেটিক এবং অপরটি হল সেমি অটোমেটিক। সেমি অটোমেটিক মেশিনের ক্ষেত্রে আপনাদের তুলোগুলো হাত দিয়ে কাটিং করে মেশিনে দিয়ে দিতে হবে। অন্যদিকে অটোমেটিক মেশিনের ক্ষেত্রে কিন্তু সেটাও করার প্রয়োজন নেই। শুধুমাত্র কাঁচামাল গুলো মেশিনে দিলেই কিন্তু সলতে তৈরি হয়ে বেরিয়ে আসবে। সেমি অটোমেটিক মেশিন চালালে আপনাদের চার থেকে পাঁচ ঘন্টায় প্রায় ৫ কেজি পর্যন্ত প্রোডাকশন হবে। অন্যদিকে অটোমেটিক মেশিনের ক্ষেত্রে কিন্তু ৮ ঘণ্টায় প্রায় ১০ থেকে ১২ কেজি পর্যন্ত প্রোডাকশন সহজেই হয়ে যাবে।

এই ব্যবসা শুরু করতে গেলে আপনাদের প্রথমেই ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে মেশিন কিনতে হবে। যদি ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে মেশিন কেনেন সেক্ষেত্রে কিন্তু খরচ অনেকটাই কম পড়বে। সেমি অটোমেটিক মেশিনের দাম ৩০ হাজার টাকা এবং ফুললি অটোমেটিক মেশিনের দাম পড়বে ৮০ হাজার টাকা। যদি সেমি অটোমেটিক মেশিন কেনেন সেক্ষেত্রে মোটামুটি ৫০ হাজার টাকার মধ্যেই কিন্তু আপনার ব্যবসা শুরু হয়ে যাবে। কটন উইক প্যাকেজিং করতে হলে আপনাদের কিন্তু ছোট ট্রান্সপারেন্ট প্লাস্টিকের কাগজ কিনতে হবে। এগুলো খুব সহজেই লোকাল মার্কেটে পেয়ে যাবেন আপনারা। সুতরাং আজই দেরি না করে শুরু করে দিন এই ব্যবসা।

মেশিন কোথা থেকে কিনবেন?

কটন উইকের ব্যবসা শুরু করতে চাইলে যদি আপনারা মেশিন কিনতে আগ্রহী হন সেক্ষেত্রে নিচের দেওয়া ঠিকানায় যোগাযোগ করতে পারেন। মেশিন আর কাঁচামাল দুটোই সহজলভ্য দামে এখানে পেয়ে যাবেন।

Bharat machine tools industries.
Prop : Tapan bose.
51,Ganesh Chandra Avenue, chandni chowk, kolkata.
Contact : 9432422086.

Back to top button