অল্প খরচে শাঁখা ও শঙ্খের কালো ময়লা ভাব নিমেষেই হবে পরিষ্কার, ট্রাই করুন এই সহজ দুর্দান্ত ট্রিকস

নিজস্ব প্রতিবেদন: বিবাহিত সকল নারীর কাছে এই শাখার মূল্য কত সেটা হয়তো আর আপনাদেরকে আলাদা করে বোঝানোর প্রয়োজন নেই। তবে বিবাহিত মা-বোনেরা কিন্তু শাখা পরিধান করার পরে একটা সমস্যায় প্রায় সময় ভুগে থাকেন। অনেক ক্ষেত্রেই দেখা যায় শাখা পড়ার পর তার লালচে বর্ণ ধারণ করে এবং অত্যন্ত নোংরা হয়ে যায়। এটি পরিষ্কার করার অনেক পদ্ধতি কম-বেশি হয়তো আপনারা এর আগেও জেনেছেন।

তবে আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনে যে পদ্ধতিটির কথা আলোচনা করব তাতে শাখা পরিষ্কার করলে কিন্তু এটা শুধুমাত্র লং লাস্টিং হবে এমনটাই নয় এর ভেতরের কোন পোকা থাকলে সেটাও নষ্ট হয়ে যাবে। আপনিও যদি নিয়মিত শাখা ময়লা বা লালচে হয়ে যাওয়ার সমস্যার ভুক্তভোগী হয়ে থাকেন তাহলে কিন্তু আর ভুল করেও আমাদের আজকের এই প্রতিবেদনটি মিস করবেন না।

শাখা পরিষ্কার করার একটি অভিনব পদ্ধতি:

শাখা পরিষ্কার করার জন্য আপনাদের প্রথমে একটি ছোট পাত্রের মধ্যে পরিমাণ মতন জল নিয়ে তাতে কিছুটা ডিটারজেন্ট পাউডার মিশিয়ে দিতে হবে। আপনারা বাড়িতে জামা কাপড় পরিষ্কার করার জন্য যে ডিটারজেন্ট পাউডার ব্যবহার করে থাকেন সেটা ব্যবহার করলেই কিন্তু কাজ হয়ে যাবে। এবারে যে শাখা বা শঙ্খটি আপনারা পরিষ্কার করতে চান সেটাকে এই ডিটারজেন্ট মেশানো জলের মধ্যে বেশ কিছুক্ষণ সময় ডুবিয়ে রেখে দিন।

এবার এই সময়েই আপনাদের আরও একটি পেস্ট তৈরি করে নিতে হবে। এই পেস্টটি তৈরি করার জন্য আপনাদের প্রয়োজন হবে পানের সঙ্গে যে চুন খাওয়া হয় সেই চুন এবং কিছুটা পরিমাণ টুথপেস্ট। প্রথমেই আপনাদের চুন সামান্য গুঁড়ো করে নিতে হবে তারপর এর মধ্যে জল মিশিয়ে দিন। চুন গুলে নেওয়ার পরে এতে হোয়াইট কোলগেট টুথপেস্ট মিশিয়ে একটা ঘন পেস্ট তৈরি করে নিতে হবে।

এবার ডিটারজেন্ট মেশানো জল থেকে শাখা বা শঙ্খ তুলে নিয়ে একটি পুরনো টুথব্রাশের সাহায্যে ভালো করে এই পেস্ট ব্যবহার করে ঘষে নিন। যখন আপনারা এই পেস্ট দিয়ে শাখা বা শঙ্খ ঘষবেন তখন অবশ্যই একবার করে কিন্তু ডিটারজেন্ট মেশানো জলে চুবিয়ে নিতে ভুলবেন না। কতটা পরিষ্কার হলো, সেটা আপনারা নিজের চোখেই দেখতে পারবেন।

Back to top button