একদম সামান্য খরচে বানান ৪ বেডরুমের সুন্দর বাড়ি, রইলো খরচের পরিমাণ সহ বাড়ির আধুনিক ডিজাইন

নিজস্ব প্রতিবেদন: প্রত্যেক মানুষের মধ্যেই কিন্তু নিজের একটি বাড়ি তৈরির আকাঙ্ক্ষা রয়েছে। তবে সর্বদাই কিন্তু এই আকাঙ্ক্ষা পূরণ হয় না। বহু ক্ষেত্রেই মানুষের এই স্বপ্ন পূরণের পথে বাধা হয়ে দাঁড়ায় জমির অভাব অথবা বাজেটের সীমাবদ্ধতা। এদিকে ভবিষ্যৎ সুনিশ্চিত করতে একটি বাড়ি না হলেও তো চলে না। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই আপনাদের জন্য নিয়ে চলে এসেছি চার বেডরুম বিশিষ্ট একটি বাড়ির পরিকল্পনা। খুব সহজেই আপনারা এটা নির্দিষ্ট বাজেটের মধ্যে তৈরি করে নিতে পারবেন। তবে অবশ্যই আপনাদের কিন্তু আগে সমস্ত দিক যাচাই করে কাজ শুরু করতে হবে।

আজ আমরা চার বেডরুম বিশিষ্ট যে বাড়িটির ডিজাইন সম্পর্কে আপনাদের সাথে আলোচনা করতে চলেছি সেটার ফাউন্ডেশন তিনতলার তৈরি করা হয়েছে। এই বাড়িটিতে একদম প্রবেশ পথের শুরুতেই রয়েছে সিঁড়ির ঘর এবং একটি ছোট্ট প্যাসেজ এর মতন স্পেস। এই জায়গাটাতে আপনারা বাইক রাখতে পারবেন সহজেই। এবার সিঁড়ির ঘর থেকে দু দিকে রয়েছে দুটি বেডরুম। এর মধ্যে একটি হল মাস্টার বেডরুম আর অপরটি হল গেস্ট রুম। মাস্টার বেডরুমের সাথে আপনারা একটা অ্যাটাচ বাথরুম পেয়ে যাবেন।

এবার সিঁড়ির ঘর থেকে সোজা থাকা অংশটা আপনারা ড্রইং রুম হিসেবে ব্যবহার করতে পারেন। যদি একটু বেশ বড় জায়গা রাখা হয় তাহলে একসাথে ডাইনিং প্লেস হিসেবেও কিন্তু তৈরি করে নেওয়া যেতে পারে। এবার ডাইনিং রুমের ঠিক বামদিকে আপনারা পরপর কমন বাথরুম আর অ্যাটাচ বাথরুম দুটোই রাখতে পারেন। অন্যদিকে ডাইনিং রুম থেকে ঠিক পেছনের অংশে থাকবে আরো দুটি বেডরুম। মাঝখানের ফাঁকা অংশটিতে ছোট করে কিচেন তৈরি করে নেওয়া যাবে সহজেই।

যদি বাজেট বেশি থাকে সেক্ষেত্রে একেবারে সামনের দুটি রুম অর্থাৎ মাস্টার বেড রুমের গেস্ট রুমের সাথে ছোট করে বারান্দা বা ব্যালকনি তৈরি করে নিতে পারেন। প্রসঙ্গত উল্লেখ্য জমি ছাড়া মার্বেল ফ্লোরিং এবং অন্যান্য সমস্ত দিক মিলিয়ে এই বাড়িটি তৈরি করতে আপনাদের প্রায় ৩০ লক্ষ টাকার কাছাকাছি খরচ পড়বে। তবে মূল্যবৃদ্ধির পরিমাণ অনুযায়ী সামান্য এদিক-ওদিক হতেই পারে। বাড়িতে কিন্তু চারটি বেডরুম দুটি বাথরুম এবং একটি কিচেনের পরিকল্পনা সহ সুন্দরভাবে আপনাদের সামনে রাখা হলো।।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন – https://youtu.be/Tp9Y53Pcshw

মোটামুটি ছোট থেকে মাঝারি ফ্যামিলির জন্য এই পরিকল্পনাটি একেবারেই আদর্শ। এটি করতে গেলে আপনাদের দু কাঠা জমি হলেই কিন্তু কাজ হয়ে যাবে। আপনারা যারা সম্প্রতি বাড়ি তৈরি করার কথা চিন্তা ভাবনা করছেন অথচ পরিকল্পনা সম্পর্কে কিছুই ভেবে উঠতে পারেননি, তারা এই প্রতিবেদনটি দেখে নিতে পারেন। আশা করছি এটি আপনাদের স্বপ্নের বাড়ি তৈরি করতে অনেকটাই সহায়তা করবে।

Back to top button