বাংলায় আপনিই প্রথম অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা! মাত্র দুই মাসেই হবেন লাখপতি

নিজস্ব প্রতিবেদন: জীবনে বেঁচে থাকার জন্য অনেক রকমেরই ব্যবসা শুরু করা যায়। তবে এমন কিছু ব্যবসা রয়েছে যেগুলোর জন্য কোন প্রতিদ্বন্দ্বিতা থাকে না। সেই সব ব্যবসায় কিন্তু উপার্জনের পরিমাণ অত্যন্ত বেশি। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই একেবারেই ইউনিক একটি ব্যবসার আইডিয়া আপনাদের সাথে শেয়ার করে নেব।

আশা করছি এই ব্যবসার আইডিয়াটি আপনাদের অনেকটাই স্বাবলম্বী হতে সাহায্য করবে। এটি হলো এয়ার বেলুন এর ব্যবসার আইডিয়া। বিভিন্ন দোকান থেকে শুরু করে মেলায় আপনারা হয়তো অনেকেই এই এয়ার বেলুন দেখেছেন। এগুলো কিন্তু প্রায় ১০০ থেকে ১২০ টাকা অথবা তারও বেশি দামে বিক্রি করা হয়ে থাকে।

যদি আপনারা এই ব্যবসা শুরু করতে পারেন সে ক্ষেত্রে কিন্তু কখনোই ভবিষ্যৎ নিয়ে চিন্তাভাবনা করতে হবে না। নিজেদের খেলনার দোকান থেকে অথবা আলাদা করে স্টল করেও কিন্তু এই ধরনের এয়ার বেলুন আপনারা বিক্রি করতে পারবেন। বাচ্চাদের জন্য অথবা ঘর সাজানোর জন্য আজকাল অনেকেই এই ধরনের জিনিস নিয়ে থাকেন।

সুতরাং এই জিনিসের চাহিদার কোন অভাব হবে না বরং এগুলো দিন প্রতিদিন বাড়তেই থাকবে। যদি আপনারা এয়ার বেলুনের ব্যবসা শুরু করতে চান সেক্ষেত্রে কলকাতার বড়বাজারের ক্যানিং স্ট্রিট থেকে খুব সহজেই কিন্তু কাঁচামাল এবং অন্যান্য জিনিস সংগ্রহ করে নিতে পারবেন। আবার চাইলে রেডি প্রোডাক্ট কিনেও বিক্রি করতে পারেন।

বিশেষ কিছু দিক:

১) কোন জায়গায় ব্যবসা শুরু করছেন সেই দিকটা আপনাদের অবশ্যই মাথায় রাখতে হবে। কারণ ভালো জনসমাগম পূর্ণ স্থানে যদি ব্যবসা শুরু করা হয় সেক্ষেত্রে কিন্তু উপার্জন বেশি হবে।

২) ব্যবসা শুরু করার আগে অবশ্যই স্থানীয় বাজার সম্পর্কে একটা ধারণা তৈরি করে নিতে ভুলবেন না।

৩) সব সময় চেষ্টা করবেন কম বিনিয়োগে অর্থ উপার্জন করার। আর এমন প্রোডাক্ট নিয়ে ব্যবসা করার যাতে কখনোই বাজার চাহিদার অভাব হবে না।

Back to top button