সিরিয়ালপ্রেমীদের জন্য দুঃসংবাদ! পুজোর পরেই বন্ধ হয়ে যাচ্ছে তিন ধারাবাহিক, চাপের মুখে পিলু-মিঠাই!

নিজস্ব প্রতিবেদন:- সামনেই দুর্গাপূজা উপলক্ষে কিন্তু সবার মনেই রয়েছে আনন্দ। সব জায়গাতেই চলছে একের পর এক প্রস্তুতি। কিন্তু এই সবকিছুর মাঝেই বাংলা ধারাবাহিক প্রেমীদের জন্য বড়সড় দুঃসংবাদ। কারণ পুজোর পরেই বেশ কয়েকটি জনপ্রিয় সিরিয়াল টিভির পর্দায় বন্ধ হয়ে যেতে চলেছে বলেই শোনা যাচ্ছে। ক্রমাগত টিআরপি নিম্নমুখী হওয়ার কারণেই শেষ পর্যন্ত সিরিয়াল গুলি বন্ধ করে দিতে বাধ্য হচ্ছে চ্যানেল কর্তৃপক্ষ এমনটাই খবর। ইতিমধ্যেই জি বাংলা চ্যানেলের বেশ কিছু সিরিয়াল বন্ধের গুজব ছড়িয়ে পড়েছে চারদিকে।

যদিও এটা কোন নতুন ব্যাপার নয়। কারণ বিগত কয়েক মাস ধরেই আমরা লক্ষ্য করেছি টিআরপি কম থাকলেই স্টার জলসা আর জি বাংলা চ্যানেলের বেশ কয়েকটি ধারাবাহিক বন্ধ করে দেওয়া হয়েছে। এমনকি সেই ক্ষেত্রে ধারাবাহিকের বয়সের মাপকাঠি ও কিন্তু লক্ষ্য করা হয়নি। জি বাংলা থেকে কিছুদিন আগেই বিদায় নিয়েছে অপরাজিতা অপু, উমা, কড়ি খেলা, সর্বজয়া। এমতাবস্থায় পুজোর পরেই আরো বেশ কিছু সিরিয়াল বন্ধের খবরে রীতিমতো মনমরা হয়ে পড়েছেন নেটিজেনদের একাংশে।

তবে পুরনো কোন ধারাবাহিক বন্ধ হয়ে যাওয়া মানেই চ্যানেলে হবে নতুন ধারাবাহিকের সম্প্রচার। সময়ের গতিমানতার দিকে নজর রেখে বলা যায় এটাই কিন্তু নিয়ম। তাই চিন্তার কোন কারণ নেই। দর্শকেরা একেবারে নিশ্চিন্তে থাকুন। এবার আসুন যে সমস্ত ধারাবাহিক গুলি বন্ধ হওয়ার কথা শোনা যাচ্ছে সেগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক। এই তালিকায় আমরা প্রথমেই বলবো পিলু ধারাবাহিকটির কথা। বিগত বেশ কিছু সপ্তাহ ধরে আচমকাই এই ধারাবাহিকের টিআরপি অত্যন্ত বেশি রকমের নিচে নেমে গিয়েছে।

এই ধারাবাহিকের গল্পের প্লট পরিবর্তন একেবারেই মেনে নিতে পারেন নি দর্শকেরা। পিলু-আহিরের গল্প দিয়ে শুরু হলেও ক্রমে সেখানে প্রাধান্য পেতে শুরু করে মল্লার ও রঞ্জা। নায়ক নায়িকাদের ক্রমশ যেন এই ধারাবাহিকে পার্শ্ব চরিত্র করে দেওয়া হচ্ছিল। তাই এই ধারাবাহিকটি বন্ধ হবার খবরে খুব একটা চিন্তাভাবনা লক্ষ্য করা যায়নি দর্শকদের মনে। তবে এই ধারাবাহিকের সঙ্গে বাকি কোন দুটি ধারাবাহিক বন্ধ হবে সেই খবর অবশ্য জানা যায়নি।

কিন্তু বেশ কিছুদিন ধরেই জি বাংলার অপর একটি ধারাবাহিক মিঠাই বন্ধ হয়ে যাওয়ার কথা কিন্তু লোকমুখে প্রায় সময় শোনা যাচ্ছে। যদিও এখনো পর্যন্ত এই নিয়ে বিশেষ কিছু তথ্য দিতে পারেননি নির্মাতারা। তবে বর্তমানে এই ধারাবাহিকের টিআরপিও কিন্তু অনেকটাই নিচের দিকে রয়েছে কয়েক সপ্তাহ ধরে। তবে মিঠাই ভক্তরা ‘পিলু’ বন্ধ হওয়ার খবরে কিছুটা আশ্বস্ত হয়েছেন।

তাদের আশা ‘পিলু’ বন্ধ হলে এবার হয়তো সোমকে আবার ফিরে পাওয়া যাবে ‘মিঠাই’তে। তাহলে হয়তো ধারাবাহিকের গল্প আবার জমে উঠতে পারে। আসলে ভক্তদের একাংশের মত ছিল মিঠাই ধারাবাহিক থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ চরিত্র বাদ পড়ে যাওয়ায় এই ধারাবাহিক ক্রমশ একঘেয়ে হয়ে উঠছিল অনেকের কাছে।

সোম যদি আবারো মিঠাই তে ফিরে আসেন সে ক্ষেত্রে হয়তো আবারো এই ধারাবাহিক নিজের স্বমহিমা গ্রহণ করতে পারে। প্রসঙ্গত কয়েক মাস আগে পর্যন্তও এই ধারাবাহিক রীতিমত বঙ্গসেরা আসন দখল করে রেখেছিল।

তবে সময় কেটে যাওয়ার সাথে সাথেই এর টিআরপি নিচে নামতে থাকে। যদিও এই প্রসঙ্গে একেবারেই ভিন্ন বক্তব্য রেখেছিলেন ধারাবাহিকের মূল চরিত্র সৌমিতৃসা কুন্ডু। অভিনেত্রীর বক্তব্য ছিল যে, “একটা ধারাবাহিক দুই বছর ধরে পর্দায় চলছে, ধীরে ধীরে নতুন অনেক ধারাবাহিক আসবে যার কারণে এর টিআরপি নিচে নামতেই পারে। এর মধ্যে অস্বাভাবিক কিছুই নেই”।

Back to top button