সিরিয়ালপ্রেমীদের জন্য দুঃসংবাদ! শীঘ্রই বাংলার এই ধারাবাহিকের টাইম স্লটে আসছে বড়ো বদল

নিজস্ব প্রতিবেদন: বিনোদনের জন্য বর্তমান সময়ে দাঁড়িয়ে সব থেকে বেশি এগিয়ে রয়েছে বিভিন্ন বাংলা সিরিয়াল। দর্শকেরা কিন্তু এই ধারাবাহিক গুলি দেখতে ভীষণ রকমের পছন্দ করে থাকেন। তবে টিআরপি রেটিং এর সঙ্গে পাল্লা দিতে না পেরে প্রত্যেক মাসেই কিন্তু কিছু নতুন সিরিয়াল বন্ধ হয়ে যায়। আসলে গল্পের প্লট যখন ঠিকঠাক দর্শকদের পছন্দ হয় না তখন এই ধারাবাহিক গুলো টিআরপি তালিকায় অনেকটাই নিচে নেমে আসে।

শেষমেষ চ্যানেল কর্তৃপক্ষের কাছে পুরনো ধারাবাহিক গুলি বন্ধ করে নতুন ধারাবাহিকের জায়গা দেওয়ার ছাড়া আর উপায় থাকে না। আবার অনেক ক্ষেত্রেই টিআরপি তালিকায় নিচে থাকা ধারাবাহিকের স্লট পরিবর্তন করে পাঠিয়ে দেওয়া হয় দুপুরের দিকে। বিগত কয়েক মাসের স্টার জলসা থেকে শুরু করে জি বাংলা সব চ্যানেলেই কিন্তু এই জিনিসটি লক্ষ্য করা গিয়েছে।

অনেক ক্ষেত্রেই কিন্তু চ্যানেল কর্তৃপক্ষ ধারাবাহিকের বয়স পর্যন্ত দেখেন না ‌। টিআরপি তালিকায় না থাকলে মাত্র মাসখানেক আগে শুরু হওয়া ধারাবাহিকও কিন্তু বন্ধ করে দেওয়া হয়, অত্যন্ত সহজেই। কারণ এখানেও একটা অর্থ উপার্জনের ভিত্তি কাজ করে ‌। কোন ধারাবাহিকের টিআরপি না থাকলে সেটি থেকে উপার্জনের কোন রাস্তাও তো থাকবে না।

এই টিআরপি রেটিং এর পাল্লাতেই বেশ কিছু জনপ্রিয় ডেইলি সোপ যেমন পিলু, লালকুঠি, এই পথ যদি না শেষ হয় এর মতন জনপ্রিয় সিরিয়াল শেষ হয়ে গিয়েছে। বদলে এসেছে বেশ কিছু নতুন ধারাবাহিকের সম্ভার। সূত্রের খবর অনুযায়ী খুব শীঘ্রই জি বাংলা চ্যানেলের আরও দুটি ধারাবাহিক বন্ধ হয়ে যেতে চলেছে। এই ধারাবাহিক দুটি হল ‘উড়োন তুবড়ি’ আর ‘বোধিসত্বের বোধবুদ্ধি’। এমতাবস্থায় অনেক নতুন ধারাবাহিকের আগমনে শেষ পর্যন্ত পুরোনো ধারাবাহিকগুলির সম্প্রচারের টাইম বদল করে দিতে বাধ্য হয়েছে চ্যানেল কর্তৃপক্ষ।

আসুন দেখে নেওয়া যাক এবার থেকে কোন ধারাবাহিক কোন সময়ে সম্প্রচার করা হবে পর্দায়। খুব শীঘ্রই জি বাংলার পর্দায় শুরু হতে চলেছেন নিম ফুলের মধু। তাই জনপ্রিয় মিঠাই ধারাবাহিকের সম্প্রচারের সময় বদল করে দেওয়া হয়েছে। এবার থেকে সন্ধে ছটার স্লটে সম্প্রচার করা হয় মিঠাই। সন্ধ্যের সাড়ে ছটার স্লটে সম্প্রচার করা হয় খেলনা বাড়ি ধারাবাহিকটি।সাতটার সময় আসছে বেঙ্গল টপার সিরিয়াল ‘জগদ্ধাত্রী’।

তারপর সাড়ে সাতটার সময় দেখা যাচ্ছে জনপ্রিয় সিরিয়াল ‘গৌরী এলো’। এই গৌরী এলো ধারাবাহিক টিরও খুব শীঘ্রই সময় বদল হতে চলেছে। রাত আটটার প্রাইম টাইমে আপনারা দেখতে পারবেন পল্লবী শর্মা অভিনীত নিম ফুলের মধু ধারাবাহিক। এরপর সাড়ে আটটার স্লটে আপনারা অপরাজিতা আঢ্য অভিনীত লক্ষ্মী কাকীমা সুপারস্টার দেখতে পারবেন। যদিও ডিসেম্বর মাসের ১৯ তারিখ থেকে লক্ষ্মী কাকীমা সুপারস্টার ধারাবাহিকের জায়গায় সম্প্রচারিত হবে অভিনেত্রী শ্রুতি দাসের রাঙা বউ ‌।

এরপর চলে আসি নটার স্লটের কথায়। যমুনা ঢাকি খ্যাত অভিনেত্রী শ্বেতা দাস অভিনীত সোহাগ জল আপনারা দেখতে পারবেন ঠিক নটার সময়। এই ধারাবাহিকটিও কিন্তু নতুন। রাত সাড়ে নটায় সম্প্রচারিত হবে অভিনেত্রী স্বস্তিকা দত্তের আরো একটি নতুন ধারাবাহিক তোমার খোলা হাওয়া। অন্যদিকে রাত দশটা স্লটে আপাতত বোধিসত্যের বোধবুদ্ধি সম্প্রচারিত করা হচ্ছে।

তবে খুব শীঘ্রই এই ধারাবাহিকের দিন শেষ হয়ে যাবে এবং এর জায়গা দখল করে নেবে লক্ষ্মী কাকীমা সুপারস্টার ধারাবাহিকটি। এরপর আবারো নতুন বছরের শুরু থেকে রাত দশটার স্লটে একটি নতুন ধারাবাহিক শুরু হবে। এই ধারাবাহিকটি হল ঋত্বিক মুখোপাধ্যায় এবং অরুনিমা হালদার অভিনীত ‘মন দিতে চাই’। আশা করছি আপনাদের সকলের কাছেই চ্যানেলের এই নতুন স্লটের লিস্ট অনেকটাই পরিষ্কার হয়ে গিয়েছে।

Back to top button