ভরা ক্লাসরুমে দুই ছাত্রের সাথে হিন্দি গানে কোমর দুলিয়ে দুর্দান্ত নাচ শিক্ষিকার, পোস্ট হতেই চরম ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন: আধুনিক যুগের অন্যতম প্ল্যাটফর্ম গুলির মধ্যে রয়েছে সোশ্যাল মিডিয়া। এটি মুহূর্তের মধ্যেই পৃথিবীর যেকোনো কোনায় পৌঁছে যেতে পারে। স্মার্টফোনের সহজলভ্যতা আর বিভিন্ন টেলিকম কোম্পানিগুলির সুলভ ইন্টারনেটের অফার মানুষের মধ্যে এই সোশ্যাল মিডিয়াকে আরো ছড়িয়ে দিতে সাহায্য করেছে। শিশু থেকে বয়স্ক আজকাল সকলেই একজন সোশ্যাল মিডিয়ার ব্যবহারকারী।

এই প্ল্যাটফর্ম গুলোর মাধ্যমে প্রতিনিয়ত বিভিন্ন ছবি আর ভিডিও ভাইরাল হয়ে উঠে আসে যে আমাদেরকে অবাক করে রেখে দেয়। অনেক ক্ষেত্রেই আবার এই সমস্ত ভিডিওগুলি কিন্তু আমাদের মনোরঞ্জনেও ব্যাপক সাহায্য করে থাকে। তবে পৃথিবীর প্রত্যেকটা জিনিসের মতোই সোশ্যাল মিডিয়ার কিছু ভালো আর খারাপ দিক রয়েছে।

ভালো দিকগুলোর কথা কিন্তু আপনারা সকলেই কম বেশি জানেন। তবে খারাপ দিকগুলি সম্পর্কে অনেকেরই কোন স্পষ্ট ধারণা নেই। যারা সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন তারা অনেকেই কিন্তু ব্যাপক পরিমাণে মানসিক সমস্যায় ভোগেন। বিশেষ করে শিশুদের মধ্যে এই প্রবণতা বেশি। শিক্ষার্থীরা পড়াশোনায় অমনোযোগী হয়ে পড়েন আবার অনেক ক্ষেত্রেই সামাজিক জীবন থেকে বিচ্ছিন্ন হয়ে যান। আজকাল এই সোশ্যাল মিডিয়ার প্রভাবে অনেক সাইবার অপরাধের সংখ্যাও আগের তুলনায় বেড়ে গিয়েছে। সমস্ত পরিস্থিতি বিচার বিবেচনা করে তাই আজকাল বিশেষজ্ঞরা অত্যন্ত সতর্কতার সাথে নেট মাধ্যম ব্যবহারের কথা বলেছেন। যদিও মানুষের মধ্যে এই ধারণার কোনো প্রভাব নেই বললেই চলে।

মোটামুটি আমরা সকলেই জানি প্রাচীনকাল থেকেই গুরু এবং শিক্ষার্থীর মধ্যে এক প্রকার মধুর সম্পর্ক বর্তমান। তবে বেশিরভাগ ক্ষেত্রেই এই সম্পর্ক হচ্ছে শ্রদ্ধার। যদিও যুগের পরিবর্তনের সাথে সাথে মানুষের চিন্তাভাবনার দিকও অনেকটাই পরিবর্তিত হয়ে গিয়েছে। সম্প্রতি সোশ্যাল মিডিয়া একটি ভিডিও ভাইরাল হয়ে উঠে এসেছে যেখানে ক্লাস রুমের মধ্যে এক শিক্ষিকাকে ছাত্রদের সঙ্গে উদ্দাম নাচতে দেখা যাচ্ছে।

ওই শিক্ষিকার পরনে রয়েছে সাদার ওপর ফুল ছাপ শাড়ি। প্রথমে তিনি একাই নাচ করতে শুরু করেছিলেন কিন্তু এরপর দুই ছাত্র এসে তাঁর সঙ্গে নাচতে থাকেম ছাত্ররা সম্ভবত বেশ উঁচু ক্লাসে পড়ে, কারণ উচ্চতার দিক থেকে তারা শিক্ষিকার সমান। তবে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে অনেকেই কিন্তু এই ভিডিওটা মেনে নিতে পারেননি।

শিক্ষক এবং শিক্ষার্থীর মধ্যে যে সম্পর্কের দূরত্ব থাকা উচিত সেটাই কমেন্ট বক্সে তুলে ধরেছেন অনেকে। আবার অনেকেই তাদের সম্পর্কের প্রশংসা করে দাবি করেছেন শিক্ষক এবং শিক্ষার্থীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকা উচিত। টি সিরিজ নামের একটি ইউটিউব চ্যানেল থেকে ভিডিওটি শেয়ার করা হয়েছে।শিক্ষিকা ও ছাত্রদের নাচের অসাধারণ এই ভিডিও প্রায় ১ লাখের বেশি মানুষ দেখে ফেলেছেন। প্রায় ৪ হাজার মানুষ এটি লাইক করেছেন। এই প্রসঙ্গে আপনাদের কি মতামত তা আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। প্রতিবেদনটি ভালো লেগে থাকলে অবশ্যই শেয়ার করে নেবেন।

Back to top button