প্রতিদিন ঘুমানোর আগে রোজ লাগান ঘরোয়া উপায়ে তৈরি এই দুর্দান্ত একটি জিনিস, মাত্র ৭দিনেই ত্বক হবে নরম ও উজ্জ্বল

নিজস্ব প্রতিবেদন: মুখের মধ্যে একটা উজ্জ্বলতা বা glowing ভাব কিন্তু সকলেই কমবেশি পছন্দ করে থাকেন। কিন্তু অতিরিক্ত রোদ বা দূষণের কারণে আমাদের ত্বকে নানান ধরনের প্রভাব পড়ে। ফলস্বরূপ আমাদের ত্বক অনেক সময় কালো হয়ে যায় বা ট্যান পড়ে যায়। বাজার থেকে নানান ধরনের জিনিস কিনে এই কালো দাগ দূর করার জন্য আমরা ব্যবহার করে থাকি। তবে বেশিরভাগ ক্ষেত্রেই বেশ ভালো অংকের অর্থ খরচ হলেও এই জিনিসগুলো খুব একটা কাজে লাগে না। আজ সম্পূর্ণ ঘরোয়া উপকরণ ব্যবহার করে তাই আপনাদের সাথে একটা ফেসপ্যাক তৈরির পদ্ধতি শেয়ার করে নিতে চলেছি। মাত্র এক সপ্তাহ এই ফেসপ্যাক ব্যবহার করলে মুখের উজ্জ্বলতা এতটাই বৃদ্ধি পাবে আপনারা নিজেরাই অবাক হয়ে যাবেন।

এই ফেসপ্যাকটি তৈরি করতে গেলে প্রথমেই আপনাদের নিয়ে নিতে হবে বেসন। কমবেশি প্রত্যেক বাড়িতেই এটি থাকে সুতরাং চিন্তার কিছু নেই। একটা বাটির মধ্যে কিছুটা পরিমাণ বেসন নিয়ে তার মধ্যে দিয়ে দিন এক টেবিল চামচ এলোভেরা জেল,সামান্য পরিমাণে গোলাপ জল এবং টমেটোর রস। চাইলে টমেটো অর্ধেক করে কেটেও রস বের করে নিতে পারেন। আবার ছোট ছোট টুকরো করেও এই কাজটা করতে পারেন। শুধু টমেটো ব্যবহার করলেও আমাদের স্কিনের উজ্জ্বলতা অনেকটা বৃদ্ধি পায়। তবে এই ফেসপ্যাক এর মধ্যে টমেটো ব্যবহার করলে কাজ অনেকটাই বেশি হবে। চারটে উপকরণ নিয়ে আপনাদের খুব ভালোভাবে মিশিয়ে ফেলতে হবে। মিনিটখানেক সময় ফেটিয়ে নেওয়া হলেই তৈরি হয়ে যাবে ফেসপ্যাক।

এবার সম্পূর্ণভাবে আপনাকে মুখ ভালো করে জল দিয়ে ধুয়ে নিতে হবে। তারপর সব অংশে ফেসপ্যাক টাকে ভালো করে লাগিয়ে দেবেন। এরপর ১৫ মিনিট পর্যন্ত এটা ভালো করে স্কিনে শুকিয়ে নিতে হবে। যদি কোন অংশে প্যাকের কারণে বেশি ট্যান পড়ে যায় সেটা কিন্তু ভালোভাবে জল দিয়ে ঘষে তুলে নেবেন। এরকম কোন প্রোডাক্ট নেই যেখানে একদিনের ফলাফল পাওয়া যায়। তাই মোটামুটি সপ্তাহখানেক এটা ব্যবহার করলেই আপনারা খুব সহজে পরিবর্তন দেখতে পারবেন।। অবশ্যই এই সহজ পদ্ধতিতে তৈরি ফেসপ্যাক বাড়িতে বানিয়ে আমাদেরকে নিজেদের অভিজ্ঞতা জানাতে ভুলবেন না।

Back to top button