বিকেলের আড্ডা জমে যাবে জাস্ট! ডিম আর পেঁয়াজ দিয়ে এই সহজ ঘরোয়া পদ্ধতিতে বানিয়ে নিন এই সুস্বাদু ও মজাদার নাস্তা

নিজস্ব প্রতিবেদন: শীতের সন্ধ্যায় বাচ্চা বা বড়দের কি ধরনের নাস্তা পরিবেশন করা হবে সেটা নিয়ে কিন্তু গৃহিণীরা প্রায় সময়ে চিন্তায় পড়ে গিয়ে থাকেন। অনেকেই শুধুমাত্র চা বিস্কুট দিয়ে এই বিকেলের নাস্তা সেরে থাকেন। তবে প্রতিদিন কিন্তু এই একঘেয়ে খাবারে টিকে থাকা যায় না। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই আপনাদের জন্য নিয়ে চলে এসেছি একেবারে সহজ পদ্ধতিতে ডিম আর পেঁয়াজ দিয়ে তৈরি একটি মুচমুচে নাস্তার রেসিপি। চলুন কিভাবে এটি বানাবেন দেখে নেওয়া যাক। যদি প্রতিবেদনটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই লাইক আর কমেন্ট করে দিতে ভুলবেন না।

এই রেসিপিটি তৈরি করার জন্য প্রথমেই দুটো সেদ্ধ ডিম নিয়ে নিন। তারপর এগুলোকে চারভাগে কেটে নেবেন। এবার একটা মিক্সিং বোলের মধ্যে দুই কাপ পেঁয়াজ কুচি নিয়ে নিন। এই রেসিপির জন্য কিন্তু পেঁয়াজ কুচি একটু বেশি পরিমাণে লাগবে। পেঁয়াজের মধ্যে যোগ করুন এক টেবিল চামচ ধনেপাতা কুচি, দুটো কাঁচা লঙ্কা কুচি, হাফ চা চামচ লবণ, হাফ চা চামচ হলুদ গুঁড়ো, হাফ চা চামচ ধনে গুঁড়ো এবং গরম মসলার গুড়ো।

এক চা চামচ লাল লঙ্কার গুঁড়ো দিয়ে পেঁয়াজ আর মসলা ভালোভাবে মেখে নিন। তাহলে পেঁয়াজ অনেকটাই নরম হয়ে যাবে। এরপর এই মিশ্রণের মধ্যে যোগ করুন হাফ কাপ বেসন। আবারো সবকিছুকে খুব ভালো করে মিশিয়ে নেবেন। আলাদা করে জল যোগ করার দরকার নেই, কারণ পেঁয়াজ থেকেই কিছুটা জল ছাড়বে। বেসনটা পারফেক্ট ভাবে মাখা হলে লক্ষ্য করবেন মিশ্রণটা হালকা চাপ দিলেই দলা পেকে যাচ্ছে।

এবার মিশ্রণটা থেকে কিছুটা করে অংশ নিয়ে তা মুঠো করে হাতের মধ্যে হালকা চেপে দিন। ওই জায়গায় বাটির মতন করে সেদ্ধ ডিমের একটা অংশ দিয়ে দেবেন। তারপর ভালো করে চেপে মিশ্রণের মুখটা বন্ধ করে দেবেন যাতে ডিম ভেতরে ঢুকে যায়। গ্যাসে একটা প্যান বসিয়ে পরিমাণ মতন তেল দিয়ে গরম করে ফেলুন। তেল কিন্তু খুব বেশি গরম করবেন না তাহলে উপর থেকে খুব দ্রুত রং ধরে যাবে। মিডিয়াম টু লো ফ্লেমে আপনাদের এগুলোকে ভালো করে কিছুক্ষণ দুই দিকে ভেজে নিতে হবে। ব্যাস তাহলেই ডিম আর পেঁয়াজের এই বিশেষ রাস্তা তৈরি হয়ে যাবে। খুব সহজেই বিকেলের খাবারে আপনারা এটা পরিবেশন করতে পারেন। কেমন খেতে লাগলো তা অবশ্যই কমেন্ট বক্সে জানানোর অনুরোধ রইলো।

Back to top button