নব্বইয়ের দশকে শ্রীকৃষ্ণ সিরিয়ালে শ্রীকৃষ্ণের ভূমিকায় নজর কেড়েছিলেন অভিনেতা সর্বদমন ব্যানার্জি!

নিজস্ব প্রতিবেদন : ভগবান শ্রীকৃষ্ণ কে নিয়ে বরাবর থেকেই টেলিভিশন হোক বা চলচ্চিত্র সব জায়গাতেই নানান ধরনের কাহিনী আমরা দেখতে পেয়েছি। এর মধ্যে কিছু কাহিনী যেমন খুবই জনপ্রিয়তা অর্জন করেছিল। আজকে আমরা ঠিক এরকম একটি বিষয় নিয়েই আপনাদের সঙ্গে আলোচনা করতে চলেছি। নব্বইয়ের দশকের দূরদর্শনে রামানন্দ সাগরের শ্রীকৃষ্ণ ধারাবাহিকটি হয়তো খুব কম মানুষ ভুলতে পেরেছেন।

সেই সময় এই ধারাবাহিকটির জনপ্রিয়তা এতটাই বেড়ে গিয়েছিল যে এখনো পর্যন্ত মানুষ শ্রীকৃষ্ণের ভূমিকায় এই ধারাবাহিকের অভিনেতাকে এই সব থেকে বেশি পছন্দ করে থাকেন। প্রসঙ্গত এই সিরিয়ালে শ্রীকৃষ্ণের ভূমিকায় নজর কেড়েছিলেন সর্বদমন ব্যানার্জি। ব্যক্তিগত জীবনে একাধিক সমাজসেবার কাজের সঙ্গে জড়িয়ে রয়েছেন সর্বদমন ব্যানার্জি। পাশাপাশি বেশ কিছু অসাধারণ চরিত্রেও অভিনয় করতে দেখা গিয়েছে তাকে।

জাতীয় পুরস্কার প্রাপ্ত স্বামী বিবেকানন্দ ছবিতেও মিঠুন চক্রবর্তীর সাথে স্বামী বিবেকানন্দের ভূমিকায় অভিনয় করেছিলেন সর্বদমন ব্যানার্জি। বহু সিনেমা এবং সিরিয়ালের অফার তিনি ফিরিয়ে দিয়েছেন পরবর্তীতে। সমাজের পিছিয়ে পড়া মানুষের সেবা এবং শিশুদের সাথেই সময় কাটাতে বেশি ভালোবাসেন পর্দার এই শ্রীকৃষ্ণ।

প্রসঙ্গত উল্লেখ্য, সর্বদমন ব্যানার্জী জন্মেছিলেন ১৪ই মার্চ ১৯৬৫ সালে একটি সম্ভ্রান্ত বাঙ্গালি ব্রাহ্মণ পরিবারে, উত্তর প্রদেশের, উন্নাও-এর মগরওয়ারায়। তিনি কানপুরে সান্ট. আলোসিয়াস স্কুলে চলে যান, এবং পুনে ফিল্ম ইন্সটিটিউট থেকে স্নাতক ডিগ্রী লাভ করেন। তিনি রিশিকেশ-এ ধ্যানযোগ শিক্ষা দিয়ে থাকেন। সম্প্রতি উত্তরাখন্ডে তিনি একটি এনজিও সংস্থা পাঙ্ক (NGO PANKH)-কে সহায়তা করে যাচ্ছেন। পর্দার জগৎ থেকে সম্পূর্ণরূপে দূরে থাকা এই অভিনেতা বর্তমানে নিজেকে এমন ভাবে রেখে দিয়েছেন যাতে সর্বদা মানুষের সেবায় তিনি নিয়োজিত থাকতে পারেন।।

সোশ্যাল মিডিয়াতে ও কিন্তু খুব একটা এই অভিনেতাকে দেখা যায় না, বললেই চলে। সর্বদমন ব্যানার্জি তথা পর্দার শ্রীকৃষ্ণকে কেন্দ্র করে আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনটি আপনার কেমন লাগলো তা অবশ্যই জানাতে ভুলবেন না। এই ধরনের আরো প্রতিবেদন সম্পর্কে জানতে আমাদের পরবর্তী লেখাগুলির উপর আপনারা নজর রাখতে পারেন। বিনোদন জগত সম্পর্কিত প্রায় সমস্ত আপডেট আপনারা এখানে কমবেশি পেয়ে যাবেন।

Back to top button